২০ এপ্রিল, ২০২৪, শনিবার

ময়মনসিংহের হকার্স মার্কেটে আগুন, ফায়ার সার্ভিসের ৬ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

Advertisement

ময়মনসিংহ নগরীর গাঙ্গিনারপাড় এলাকায় হকার্স মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ছয় ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

(২২ অক্টোবর) শনিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের ছয় ইউনিট। তাদের চেষ্টায় সকাল সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি আগুন নিভে সকাল ১০টার দিকে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. মতিয়ার রহমান। তিনি বলেন, আমাদের কন্ট্রোল রুমে সকাল ৮টা ৫০ মিনিটে আগুন লাগার খবর পাই। এরপর সঙ্গে সঙ্গে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। কিন্তু আগুনের ব্যাপকতা ছিল অনেক বেশি। সেজন্য আশপাশের বিশ্ববিদ্যালয় এবং ত্রিশাল ও মুক্তাগাছা ইউনিটকে খবর দেই। ফায়ার সার্ভিস দ্রুত পদক্ষেপ নেওয়ার কারণে সাড়ে ৯টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

তিনি আরও বলেন, মার্কেটে দেড় শতাধিক দোকানপাট ছিল। তবে আমাদের ছয়টি ইউনিট কাজ করে দ্রুত আগুন নেভানোর ফলে ৪-৫টি দোকানের মধ্যেই আগুন সীমাবদ্ধ রাখতে পেরেছি। নয়তো পুরো মার্কেটই পুড়ে যাওয়ার সম্ভাবনা ছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ব্যবসায়ীদের দাবি, এ ঘটনায় তাদের ৭০-৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মহসিন টেইলার্সের কর্মী পাপ্পু হোসেন রকি বলেন, আমাদের টেইলার্সের গোডাউন, মেশিন-মালামাল সব কিছু পুড়ে গেছে। এতে আমাদের ১০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। কীভাবে কী হলো কিছুই জানি না। খবর পেয়ে এসে দেখি দাউদাউ করে আগুন জ্বলছে। এর আগেও এমন ঘটনা ঘটেছে। এভাবে যদি বার বার আগুন লাগে, তাহলে আমরা শেষ হয়ে যাব।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেন বলেন, আগুনের খবর শুনে আশপাশের এলাকার কয়েকশ মানুষ ঘটনাস্থলে ভিড় করে। তবে পুলিশ ঘটনাস্থলে এসে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। এতে দ্রুততার সঙ্গে আগুন নেভাতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement