২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

৯৬ ঘণ্টা পণ্যবাহী যান চলাচল বন্ধ ঘোষণা

Advertisement

আগামীকাল বুধবার ভোর ৬টা থেকে মহাসড়কে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানি বন্ধসহ চার দফা দাবিতে ৯৬ ঘণ্টার কর্মবিরতি ঘোষণা দিয়েছে দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুর ১২টায় দিনাজপুর প্রেসক্লাবে দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী এই কর্মবিরতির ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী বুধবার (০১ ‍সেপ্টেম্বর) থেকে ৯৬ ঘণ্টা দিনাজপুর জেলার ১৩ উপজেলায় বন্ধ থাকবে ট্রাক, কাভার্ডভ্যান, ট্যাংকলরি, ও ট্রাক্টরসহ সব পণ্যবাহী যানবাহন। সম্মেলনে জানানো হয়, কর্মবিরতিকালীন অন্যান্য জেলা থেকে আসা কোনো ট্রাক, কাভার্ডভ্যান ও ট্যাংকলরিকে প্রবেশ করতে দেওয়া হবে না। যদি তিন দিনের মধ্যে ফলপ্রসূ আলোচনা না হয় তবে রংপুর বিভাগীয় কমিটির সঙ্গে আলোচনা করে আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণার কথা জানান তারা।

তাদের চার দফা দাবিসমূহ হলো- বাংলাদেশ শ্রম আইন ২০০৬, ২০১৩ ও ২০১৭ সনের শিল্প সম্পর্কিত অধ্যাদেশ আইন দ্রুত বাস্তবায়ন, গাড়ির কাগজপত্র যাচাইয়ের নামে পুলিশি হয়রানি বন্ধ করা, চালকদের ড্রাইভিং লাইসেন্স প্রদানে হয়রানি বন্ধ করা এবং পৌর টোলের নামে সড়ক-মহাসড়কে চাঁদাবাজি বন্ধ করা।

এ সময় সংগঠনের সভাপতি আলতাফ হোসেনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement