২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ঢাবির শতবার্ষিকী উদযাপন

Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবার্ষিকী উদযাপন করেছে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ যুক্তরাষ্ট্র শাখা। শুক্রবার ও শনিবার নিউইয়র্কে লাগোয়ার্ডিয়া প্লাজা হোটেলের বলরুমে অনুষ্ঠিত এ উদযাপনে অংশ নেন যুক্তরাষ্ট্রে বসবাসরত ১৪ হাজার অ্যালামনাই ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনারত ২৪০ জন শিক্ষকের মধ্যে দুই শতাধিক অ্যালামনাই। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান। তিনি তার শুভেচ্ছা বক্তব্যে উল্লেখ করেন, ঢাকা বিশ্ববিদ্যালয় যেমন বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ আলোকিত শিক্ষা প্রতিষ্ঠান, তেমনি এই প্রাণপ্রিয় শিক্ষালয় থেকে বেরিয়ে হাজারো আলোকিত মানুষ এই শিক্ষা প্রতিষ্ঠানের গৌরব আরো উজ্জ্বল করেছেন দেশে এবং প্রবাসের মাটিতে।

অতিথি হিসেবে ছিলেন অ্যালামনাইয়ের কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ারুল আলম পারভেজ চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোল্লা কাওসার, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এম এ মোহিত, নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল ড. মো. মনিরুল ইসলাম।

সমাবেশে মূল বক্তব্য দেন যুক্তরাষ্ট্রের নিউ অর্লিন্স ইউনিভার্সিটির এমেরিটাস অধ্যাপক ও সাবেক ভাইস চ্যান্সেলর মোস্তফা সারওয়ার। অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রে সুপ্রিম কোর্টের প্রথম বাংলাদেশি-আমেরিকান অ্যাটর্নি ও ডেমক্র্যাটিক পার্টির লিডার মঈন চৌধুরী।

আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্রে ইমিগ্রেশন বিষয়ক অভিজ্ঞ অ্যাটর্নি অশোক কর্মকার, যুক্তরাষ্ট্রের টেক্সাসে এ অ্যান্ড এম ইউনিভার্সিটির বায়ো মেডিকেল সায়েন্টিস্ট ড. নাসের, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় প্রেসিডেন্ট আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি অ্যাডভোকেট মোল্লা কাওসার, আয়োজনের প্রধান সমন্বয়কারী মোল্লা মনিরুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যুক্তরাষ্ট্র শাখার বর্তমান সভাপতি সাঈদা আকতার লিলি

প্রাণের সাথে প্রাণ মিশিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতি দায়বদ্ধতা মেটানোর সংকল্প ব্যক্ত করার মধ্য দিয়ে দুই দিনের অনুষ্ঠানমালা শেষ হয়। হোস্ট কমিটির সদস্য-সচিব গাজী সামসউদ্দিন, কো-কনভেনর মো. তাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা, এম এস আলম, বিশ্বজিৎ চৌধুরী প্রমুখকে অতিথি আপ্যায়ন থেকে উপস্থাপনায় ব্যস্ত সময় অতিবাহিত করতে দেখা যায়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement