২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

রংপুরের সিটি নির্বাচনে মনে কোনো সংশয় নেই : ইসি রাশিদা

Advertisement

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মনে কোনো সংশয় না রেখে নির্বিঘ্নে কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা।

(২২ ডিসেম্বর) বৃহস্পতিবার দুপুরে রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রংপুর সরকারি কলেজ অডিটোরিয়ামে প্রিসাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে এ আহ্বান জানান তিনি।

নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা বলেন, যত ইভিএম দরকার তার থেকে দ্বিগুণ প্রস্তুত রাখা হয়েছে। ভোট চলাকালীন ইভিএমে কোনো সমস্যা হলে এক্সপার্ট রয়েছে, তাৎক্ষণিক সমাধান করা হবে।

তিনি বলেন, ইভিএমের মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনের কাঠামোয় যা যা দরকার তার সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশিক্ষণ, মক ভোটের আয়োজন, ইভিএম নিয়ে সচেতনতা সৃষ্টি, নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতকরণে কাজ করছে নির্বাচন কমিশন।

রাশিদা সুলতানা বলেন, নির্বাচন চলাকালীন সময়ে প্রিসাইডিং কর্মকর্তা তার ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। এ সময় প্রশাসনের কেউ হস্তক্ষেপ কিংবা প্রভাব বিস্তারের চেষ্টা করলে আমরা নির্বাচন কমিশনকে জানাতে বলছি, এরকম কিছু ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজন মতো আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্বে নিয়োজিত থাকবে।

এ সময় রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(২৭ ডিসেম্বর) রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ভোটার সংখ্যা চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। ২২৯টি কেন্দ্রে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement