২৮ মার্চ, ২০২৪, বৃহস্পতিবার

রংপুরে অটোরিকশা ভ্যান মালিক-শ্রমিকদের মানববন্ধন

Advertisement

রংপুরে অটোরিকশা, চার্জার রিকশার ভাড়া বৃদ্ধি, আলাদা লেন নির্মাণ, পুলিশের হয়রানি বন্ধ করাসহ ১৩ দফা দাবিতে মানববন্ধন সমাবেশ করেছে মহানগর অটোরিকশা, চার্জার রিকশা-ভ্যান মলিক-শ্রমিক ঐক্য পরিষদ। মঙ্গলবার দুপুরে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু বক্কর সিদ্দিক। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মমিন মিয়া, সিনিয়র সহ-সভাপতি নুরুল হক, রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আকবর হোসেন ও সাধারণ সম্পাদক শ্যামল বাবুসহ অন্যরা।

মানববন্ধন সমাবেশে বক্তারা অবিলম্বে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের সথে সংগতি রেখে অটোরিকশা, চার্জার রিকশা-ভ্যানের ভাড়া বৃদ্ধি করে নগরীর বিশেষ বিশেষ স্থানে ভাড়া তালিকা এবং পার্কিংয়ের ব্যবস্থা করা, এসব পরিবহনের মামলা অথবা জরিমানা সর্বোচ্চ ৫০০ টাকা নির্ধারণ করা, সিটি করপোরেশনের অর্থায়নে চালকদের প্রশিক্ষণের মাধ্যমে লাইসেন্স প্রদান, শ্রমিকদের উপর অত্যাচার বন্ধ করে নিরাপত্তা জোরদার করা, নগরীর যানজট নিরসনে আলাদা লেন তৈরি করা, আইনশৃঙ্খলা কমিটির সভায় অটোরিকশা, চার্জার রিকশা-ভ্যান শ্রমিকদের কথা বলার সুযোগ দেওয়া, অটোরিকশা, চার্জার রিকশা-ভ্যান চুরি, ছিনতাই প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো, সিটি করপোরেশনের উদ্যোগে যানজট নিরসন কর্মী নিয়োগসহ বিভিন্ন দাবি উপস্থাপন করা হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement