২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

রাজধানীর এলিফ্যান্ট রোডে আগুনে আহত ১

Advertisement

রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল সংলগ্ন ৯তলা শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটে আগুনের ঘটনায় এক জন আহত হয়েছেন। এছাড়া ভবনের ছাদে আটকে পড়া ৬ জনকে উদ্ধার করা হয়েছে। 

২৭ মার্চ (সোমবার) রাত সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণের পর বিষয়টি জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। 

তিনি বলেন, আগুনের ঘটনায় এখন পর্যন্ত মারা যাওয়ার কোনো খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস সদস্যদের তাৎক্ষণিক কার্যক্রমের কারণে আগুন পাঁচতলার মধ্যেই সীমাবদ্ধ ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

তিনি আরো বলেন, ভবনের পাঁচতলায় একটি কম্পিউটার দোকানে আগুনের সূত্রপাত। মার্কেটের ৩-৪টি দোকান পুড়ে গেছে। আগুন ওই ফ্লোরেই সীমাবদ্ধ ছিল। আগুন লাগার পর ভবনের ফায়ার স্টিংগার ব্যবহার করা হয়েছে। তবে ভবনে জরুরি নির্গমপথ পর্যাপ্ত ছিল না।

ভবিষ্যতে খেয়াল রাখতে হবে যেন আবাসিক ভবনে এ ধরনের কম্পিউটার অথবা অন্য কোনো সামগ্রীর দোকান না হয়। এখানে উচ্চ দাহ্য পদার্থ ছিল। ঘটনা অন্য দিকেও মোড় নিতে পারত। আগুনের বিস্তৃতি আরো বাড়ার সম্ভাবনা ছিল। এই উদ্ধারকাজে একজন ফায়ার ফাইটার আহত হয়েছেন তাকে আমরা হাসপাতালে পাঠিয়েছি। তবে তিনি গুরুতর আহত না। আশা করি দ্রুতই সুস্থ হয়ে যাবে। 

আগুনের উৎস জানা গিয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, আগুনের প্রকৃত কারণ বা সূত্রপাত আমরা এখনো বের করতে পারিনি। এখানে ভবনমালিক ও বাসিন্দাদের সঙ্গে আমরা কথা বলেছি। তারা বিভিন্ন কথা বলেছেন। তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা খুঁজে জানানো হবে।

প্রত্যক্ষদর্শী মো. মান্নান বলেন, ধোঁয়া দেখে প্রথমে ভেবেছি তৃতীয়তলায় আগুন লেগেছে। পরে দেখি পাঁচতলায় আগুন। খুব বড় আগুন ছিল না। তবে ধোঁয়া ছিল। পাঁচতলায় সব দোকান। ছয়তলা থেকে নয়তলা পর্যন্ত আবাসিক ভবন। আবাসিক ভবনের বাসিন্দারা অনেকেই ভয় পেয়ে ওপরে উঠে যান। কেউ কেউ নিচে নেমে আসেন।

সন্ধ্যা ৭টা ৩০ মিনিটের দিকে মার্কেটটিতে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে দুটি ইউনিট যায়। পরে আরো আটটি ইউনিট যোগ দেয়। ১০ ইউনিটের চেষ্টায় প্রায় দুই ঘণ্টা পর রাত ৯টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement