২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু

Advertisement

কোরআন তিলাওয়াতের মাধ্যমে রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের মাদ্রাসা মাঠে কোরআন তিলাওয়াত শুরু হয়। এর আগে সকাল থেকে গণসমাবেশে আসা নেতাকর্মীকে উজ্জীবিত করতে গান পরিবেশন করা হয়।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণসমাবেশে যোগ দিতে গতকাল শুক্রবার বিকেলে রাজশাহী পৌঁছেছেন তিনি।

গণসমাবেশে যোগ দেওয়ার জন্য তিন দিন আগে থেকে নেতাকর্মীরা আসতে শুরু করলেও মহানগর পুলিশের বেঁধে দেওয়া শর্তের কারণে মাদ্রাসা মাঠে ঢুকতে পারেননি। মাদ্রাসা মাঠের পাশে ঈদগাহ মাঠে তাঁবু টাঙিয়ে তারা অবস্থান করেন।

এরপর শনিবার ভোর থেকে দলে দলে নেতাকর্মী সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন। এখনো বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মী আসছেন। মাঠের প্রবেশপথে রয়েছে বিপুলসংখ্যক পুলিশ।

এর আগে পর্যায়ক্রমে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট ও কুমিল্লায় সমাবেশ করেছে দলটি। জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি; বিভিন্ন জেলায় নেতাকর্মী নিহত এবং সারা দেশে আওয়ামী লীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তাদের এই গণসমাবেশ। (১০ ডিসেম্বর) ঢাকায় হবে শেষ গণসমাবেশ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement