২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু

Advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের বিভাগের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার ২৯ জুলাই দিবাগত রাত ১২ টার দিকে নগরীর ধরমপুর পূর্বপাড়ায় এ ঘটনা ঘটে। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

জানা যায়, মৃত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রিক্তা আক্তার (২১)। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া কুমারখালির জোতপাড়া গ্রামে। তিনি স্বামীসহ নগরীর ধরমপুরে মুহিত ভিলাতে থাকতেন। বাসা মালিকের নাম আব্দুর রশিদ। দুই বছর আগে বিশ্ববিদ্যালয় ফলিত গণিত বিভাগের ইসতিয়াক রাব্বির নামের এক শিক্ষার্থীর সাথে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন রিক্তা।

মৃত শিক্ষার্থীর সহপাঠী সূত্রে জানা গেছে, রিক্তার সাথে পারিবারিক ভাবে ফলিত গণিত বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ইসতিয়াক রাব্বির বিয়ে হয়। বিয়ের পর প্রায় এক বছর একসাথেই তারা ভাড়া বাসায় আছেন। কিছুদিন থেকেই তাদের মধ্যে মনমালিন্য চলছিল বলে জানতে পারি। 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর জানান, রাতে ঘটনা জানার পর মেডিকেল যাই। তার স্বামীও বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার কাছে প্রাথমিক ঘটনা জানতে চাই। তবে সব ঘটনা শুনে কিছুটা রিক্তা আক্তার মৃত্যু রহস্যজনক মনে হয়েছে। তাই ময়নাতদন্ত চলছে। প্রতিবেদন পেলে আসল ঘটনা জানা যাবে বলে জানান তিনি।

ছাত্রীর এমন মৃত্যর ঘটনায় দুঃখ প্রকাশ করে আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো.হাসিবুল আলম প্রধান বলেন, তার মৃত্যুর খবর শুনে আমি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যাই। আমি এই ঘটনার পুলিশি তদন্ত দাবি করছি। একজন শিক্ষার্থীর এমন অকালমৃত্যু কখনই কাম্য নয়। নিহতের পরিবারের প্রতি বিভাগের পক্ষ থেকে গভীর সমবেদনা জানান তিনি।

নগরীর মতিহার থানার ওসি (ভারপ্রাপ্ত) আনোয়ার আলী তুহিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রিক্তা নামের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত চলছে। তদন্ত শেষে জানা যাবে মৃত্যুর আসল কারণ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement