১৯ এপ্রিল, ২০২৪, শুক্রবার

রোমান সানা এশিয়া কাপে সোনা জেতার দুয়ারে!

Advertisement

বিশ্ব আরচ্যারিতে নিজের নামটা চিনিয়েছেন এই ইভেন্ট দিয়ে। তবে এই রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টেই যেন শেষ কিছু দিনে ফর্মটা পক্ষে কথা বলছিল না রোমান সানার। অবশেষে বাংলাদেশ আরচ্যারির পোস্টারবয় রোমান প্রিয় ইভেন্টে ফিরেছেন ছন্দে। উঠে গেছেন এশিয়া কাপের রিকার্ভ ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে। তাতে সোনা জেতার দুয়ারে এসে দাঁড়িয়েছেন তিনি।

আজ সোমবার কোয়ার্টার ফাইনালে রোমানের প্রতিপক্ষ ছিলেন স্বদেশি হাকিম আহমেদ রুবেল। স্বদেশিকে রোমান হারিয়েছেন ৬-২ সেটে। এরপর সেমিফাইনালে রোমান মুখোমুখি হয়েছিলেন উজবেকিস্তানের সাদিকব আমির খানের। তবে তাকে কোনো সুযোগ না দিয়ে হারান ৬-০ সেটে। তাতেই ফাইনালে উঠে যান রোমান।

আগামী বুধবারের ফাইনালে তার সামনে প্রতিপক্ষ ভারতের মৃনাল চৌহান। সে ম্যাচে জিতলেই সোনার পদক গলায় উঠবে তার। তবে না হলেও অন্তত রূপার পদক জিতবেন তিনি, অর্থাৎ তার ফাইনালে ওঠায় একটা পদকের নিশ্চয়তা এসে গেছে ইতোমধ্যেই।

ইরাকের সোলায়মানিয়ায় গতকাল এশিয়া কাপের দলগত ইভেন্টের খেলা ছিল। সেখানে তিন ইভেন্টের ফাইনাল নিশ্চিত করেছেন আরচ্যাররা।

রিকার্ভ দলীয় ইভেন্টে রুবেল ও আবদুর রহমান আলিফকে সঙ্গে নিয়ে রোমান সানা ফাইনালে ওঠেন প্রথমে। এরপর নারী দলগত ইভেন্টে দিয়া সিদ্দিকী, নাসরিন আকতার ও বিউটি রায়ের দল সোনার লড়াইয়ে খেলা নিশ্চিত করে। রিকার্ভ ইভেন্টের পর কম্পাউন্ডে আশিকুজ্জামান, মিঠু রহমান ও নওয়াজ আহমেদ নিশ্চিত করেন ফাইনাল।

তিন ফাইনালে ওঠায় এশিয়া কাপ থেকে অন্তত তিনটি পদক গতকালই নিশ্চিত হয়েছিল বাংলাদেশের। আজ রোমানের ফাইনালে ওঠায় নিশ্চিত হলো আরও একটি। ব্যক্তিগত ইভেন্টের খেলা অবশ্য এখনো শেষ হয়নি। কিছুক্ষণের মধ্যেই দিয়া, বিউটি, নাসরিনরা নামবেন নারীদের ব্যক্তিগত লড়াইয়ে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement