২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

লভ্যাংশ ঘোষণা করল স্যালভো কেমিক্যাল ও ইন্দো-বাংলা ফার্মা

Advertisement

শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ওষুধ ও রসায়ন খাতের দুই কোম্পানি স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড ও ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

সোমবার কোম্পানি দুটির পরিচালনা পর্ষদ সমাপ্ত বছরের (জুলাই, ২০২১ থেকে (৩০ জুন), ২০২২) নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য যথাক্রমে ১০ ও ১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড সমাপ্ত বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৯৮ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ (অর্থাৎ শেয়ারপ্রতি ১ টাকা করে) লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে (২৯ ডিসেম্বর)। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে (৪ ডিসেম্বর)।

ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড সমাপ্ত বছরে শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ২২ পয়সা। পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে (২২ ডিসেম্বর)। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে (২৮ নভেম্বর)।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement