২০ এপ্রিল, ২০২৪, শনিবার

শিশুরা মেধাবী সমাজ গঠনে ভূমিকা রাখবে : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

Advertisement

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিশুরা মুখস্তবিদ্যা বাদ দিয়ে প্রকৃত শিক্ষা গ্রহণ করলে দ্রুত জ্ঞান বিকাশে এবং মেধাবী সমাজ গঠনে ভূমিকা রাখবে।

(১১ সেপ্টেম্বর) রোববার কেরানীগঞ্জ মডেল থানার তারানগর ইউনিয়নের বড় মনোহরিয়া এলাকার (ছায়ানটের সংস্কৃতি-সমন্বিত সাধারণ শিক্ষা কার্যক্রম) নালন্দা উচ্চ বিদ্যালয়ের ‘অপালা ভবন’ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধুর পরিকল্পনা অনুযায়ী বর্তমান শিক্ষাকার্যক্রম পরিচালিত হচ্ছে। উপনিবেশিক শিক্ষা কার্যক্রম পাল্টে ৭৫-এ যে শিক্ষা কমিশন গঠন করা হয়েছিল সে অনুসারে বর্তমান শিক্ষাকার্যক্রম পরিচালিত হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ঢাকা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সংস্কৃতিচর্চা নেই বলে শিশুদের সংস্কৃতি বিকাশ নেই। সংস্কৃতি চর্চা নেই তাই আজ শিক্ষার্থীদের একটি অংশ জঙ্গিবাদ ও মৌলবাদে যাচ্ছে। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি সংস্কৃতিচর্চায় মনোযোগী হতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, নালন্দা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শ্যামলী নাসরিন চৌধুরী, ছায়ানটের সাধারণ সম্পাদক খাইরুল আনাম শাকিল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement