২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

শেয়ারহোল্ডারদের জন্য চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Advertisement

শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। এগুলো হলো- মালেক স্পিনিং মিলস লিমিটেড, আমরা নেটওয়ার্কস লিমিটেড, আইটি কনসালট্যান্ট লিমিটেড (আইটিসি) এবং অগ্নি সিস্টেমস লিমিটেড।

জুলাই ২০২১ থেকে জুন ২০২২ সালের সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে যথাক্রমে ১০, ১০, ৬ এবং ৪.৫০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা পর্ষদ।

(২৬ অক্টোবর) বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, (৩০ জুন) ২০২২ সমাপ্ত বছরে বস্ত্র খাতের প্রতিষ্ঠান মালেক স্পিনিংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭২ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ অর্থাৎ ১ টাকা নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। তাতে (৩০ জুন) সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকার ৯১পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী (২৭ ডিসেম্বর)। লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণে কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে (১৬ নভেম্বর)।

আমরা নেটওয়ার্কস লিমিটেড (৩০ জুন) ২০২২ সমাপ্ত বছরের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ লভ্যাংশ, আর ৫ শতাংশ বোনাস শেয়ার।
বিদায়ী বছরে কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৮৫ পয়সা। (৩০ জুন), ২০২২ সমাপ্ত বছরে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৬ টাকা ৭০ পয়সা। কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে আগামী (২৯ ডিসেম্বর)। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে (২০ নভেম্বর)।

আইটি কনসালট্যান্ট লিমিটেড (আইটিসি) (৩০ জুন) ২০২২ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। বিদায়ী বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৮৭ পয়সা।

কোম্পানির এজিএমের দিন নির্ধারণ করা হয়েছে আগামী (১৪ ডিসেম্বর)। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে (১৫ নভেম্বর)।

এছাড়াও অগ্নি সিস্টেমস লিমিটেড একই সময়ের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ৪ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

বিদায়ী বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ০১ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৭৭ পয়সা। (৩০ জুন), ২০২২ সময়ে কোম্পানির এনএভিপিএস ছিল ১৫ টাকা ২৭ পয়সা। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির এজিএমের দিন নির্ধারণ করা হয়েছে আগামী (১৫ ডিসেম্বর)। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে (১৭ নভেম্বর) ২০২২।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement