৮ সেপ্টেম্বর, ২০২৪, রবিবার

শেয়ারহোল্ডারদের পাঁচ শতাংশ লভ্যাংশ দেবে দেশবন্ধু পলিমার

Advertisement

সাধারণ শেয়ারহোল্ডারদের পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেড। কোম্পানিটি ২০২২ সালের (৩০ জুন) সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

(১১ অক্টোবর) মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, বিদায়ী বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর কোম্পানিটির মোট ৬ কোটি ১৩ লাখ ৬৫ হাজার ১৫০টি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ৪ কোটি ৭ লাখ ৮১ হাজার ৭৬২টি। এদের পাঁচ শতাংশ লভ্যাংশ বাবদ ২ কোটি ৩ লাখ ৯০ হাজার ৮৮১ টাকা দেওয়ার সিদ্ধান নেওয়া হয়েছে।

আর উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ২ কোটি ৫ লাখ ৮৩ হাজার ৩৮৮টি শেয়ার। তবে তাদের জন্য কোনো লভ্যাংশ রাখা হয়নি।

২০১১ সালে তালিকাভুক্ত কোম্পানিটি ২০২১ সালেও শেয়ারহোল্ডারদের পাঁচ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন কোম্পানি সচিব লিয়াকত আলী।

তিনি বলেন, সমাপ্ত বছরের কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৪৭ পয়সা। সেখান থেকে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৫০ পয়সা লভ্যাংশ বাবদ মোট ১ কোটি ১ লাখ ৯৫ হাজার ৪৪০ টাকা লভ্যাংশ দেওয়া হবে।

পরিচালনা পর্ষদ প্রস্তাব শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে (১৪ ডিসেম্বর)। ওইদিন ডিজিটাল প্লাটফর্মে সকাল ১০টায় এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

সোমবার সর্বশেষ দেশবন্ধু পলিমারের শেয়ার লেনদেন হয়েছে ১৯ টাকায়। ২০২২ সালের (৩০ জুন) কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ২১ পয়সায়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement