২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

শেয়াহোল্ডারদের জন্য দেশ গার্মেন্টস ও আরডি ফুডের লভ্যাংশ ঘোষণা

Advertisement

শেয়াহোল্ডারদের জন্য নগদ ও বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই প্রতিষ্ঠান দেশ গার্মেন্টস লিমিটেড ও রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেড (আরডি ফুড)।

কোম্পানির দুটির পরিচালনা পর্ষদ সভায় জুলাই ২০২১ থেকে (৩০ জুন) ২০২২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশ গার্মেন্টস শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ বোনাস শেয়ার ও আরডি ফুড ৫ (৫০ পয়সা) শতাংশ লভ্যাংশ দেবে। (৩১ অক্টোবর) সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, দেশ গার্মেন্টস লিমিটেড (৩০ জুন) ২০২২ সমাপ্ত বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫ পয়সা। তার থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৪০ পয়সা আয় হয়েছিল।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডাদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে (২৬ ডিসেম্বর)। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে (২২ নভেম্বর)।

একই সময়ে অপর কোম্পানি রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেডের (আরডি ফুড) শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ১৮ পয়সা। তা থেকে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডাদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে (২১ ডিসেম্বর)। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে (৫ ডিসেম্বর)।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement