২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

ম্যাথিউস-চান্দিমালের ষষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশকে পেছনে ফেলল শ্রীলঙ্কা

Advertisement

আগের দিনই দেয়াল তুলে দাঁড়িয়েছিল অ্যাঞ্জেলো ম্যাথিউস আর দীনেশ চান্দিমালের জুটি। সেই দেয়াল ভাঙা গেল না আজ প্রথম সেশনে। তাতে ভর করেই প্রথম ইনিংসে বাংলাদেশকে ছাড়িয়ে গেছে শ্রীলঙ্কা। তাতে বড় লিড নিয়ে লঙ্কানরা ম্যাচের লাগাম কেড়ে নেওয়ার চোখরাঙানিই দিচ্ছে বাংলাদেশকে।

আগের টেস্টে গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছিল এই জুটি। পঞ্চম উইকেট জুটিতে দুজনে তুলেছিলেন ইনিংস সর্বোচ্চ ১৩৬ রান। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দুজনের জুটির দেখা মিললো পঞ্চম উইকেটের পর। গতকাল বিকেলে যখন ধনাঞ্জয়া ডি সিলভাকে বিদায় করেছেন সাকিব আল হাসান, তখন লিড নেওয়ার একটা আশা তৈরি হয়েছিল বাংলাদেশ শিবিরে।

তবে ম্যাথিউসের সঙ্গে মিলে চান্দিমাল সেই আশায় পানি ঢেলে দিয়েছেন রীতিমতো। প্রতিবেদন লেখার আগ পর্যন্ত ষষ্ঠ উইকেট জুটিতে তুলে নিয়েছেন ১০৩ রান। তাতেই বাংলাদেশের করা ৩৬৫ রান পেছনে ফেলে প্রথম ইনিংসে লিড নিয়েছে শ্রীলঙ্কা।

এর আগে বাংলাদেশ মুশফিকুর রহিম আর লিটন দাসের সেঞ্চুরির পরও বাকিদের ব্যাটিং ব্যর্থতায় ৪০০ ছুঁতে পারেনি। তবে বোলারদের সাফল্যে লিডের আশাটা দারুণভাবেই জেগে ওঠে বাংলাদেশ শিবিরে। ১৬৪ রানেই বাংলাদেশ বিদায় করে দিয়েছিল ৪ শ্রীলঙ্কান ব্যাটসম্যানকে। এর পরই সফরকারীরা প্রতিরোধ গড়ে তোলে ম্যাথিউসের ব্যাটে। ষষ্ঠ উইকেট জুটিতে তার সঙ্গে যোগ হয়েছেন চান্দিমাল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement