২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

সঙ্গীর কাছে গোপন রাখবেন কিছু কথা

Advertisement

জীবনে ভালো সম্পর্কের জন্য বিশ্বাস, ভরসা, সম্মান, ভালোবাসা যেমন প্রয়োজনীয় তেমনি সম্পর্কে স্বচ্ছতাও অনেক গুরুত্বপূর্ণ। সঙ্গীকে মন খুলে যখন সব বলা যায় তখনি সম্পর্কের ভীত শক্ত হচ্ছে বলে ধরে নেওয়া যায়। সঙ্গীর সঙ্গে মন খুলে কথা বলার যেমন একটি ইতিবাচক দিক আছে, তেমনই সুস্থ সম্পর্কের জন্য কিছু কথা গোপন রাখাও জরুরি। এতে সম্পর্কের ভারসাম্য বজায় থাকে। কী বলবেন আর কতটা বলবেন তা জানলে সম্পর্কে ভুল বোঝার মাত্রা নিয়ন্ত্রণে থাকবে।

প্রাক্তনের ভালো দিকগুলো- নতুন সম্পর্কে পা দিয়ে পিছনে ফিরে তাকানো জরুরি না। অনেকেই মাঝেমাঝে সঙ্গীর সঙ্গে প্রাক্তনের কথা বলতে গিয়ে তার ভালো দিকগুলো বলে ফেলেন। বাইরে থেকে বুঝতে না পারলেও হয়তো আপনার সঙ্গীর মনে এগুলোই খারাপ লাগার জন্ম দিচ্ছে। সম্পর্কের যত্ন নিতে এগুলো এড়িয়ে চলুন।

কোন খাতে অর্থ ব্যয় করছেন- সংসার গড়ে তুলতে দু’জনেরই সমান অবদান প্রয়োজন। তবে আপনার টাকা আপনি কোন কোন খাতে খরচ করছেন, তা সঙ্গীকে জানানো জরুরি নয়। জীবনের যে কথাগুলো গোপন রাখলেই ভালো, তার মধ্যে অন্যতম হল এটি।

সঙ্গীর বাড়ির লোককে নিয়ে ধারণা- পৃথিবীতে সকলেই পছন্দমতো হবে না। আর এটা মেনে নিতে হবে। হতেই পারে আপনার স্বামী কিংবা স্ত্রীর বাড়ির কোনো সদস্যকে আপনার পছন্দ নয়। সেটা সঙ্গীকে না বলাই ভালো। আপনি আলাদা মানুষ। আপনার নিজস্ব কিছু পছন্দ-অপছন্দ রয়েছে, সেটাই স্বাভাবিক। তবে সেটা নিজের মনের মধ্যে রাখুন। সব কিছু বললে প্রভাব পড়তে পারে সম্পর্কে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement