২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

সাকিবের ষষ্ঠ সেঞ্চুরির অপেক্ষা যেন ফুরাচ্ছেই না

Advertisement

সাবলীলভাবে আইরিশ বোলারদের মোকাবিলা করছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। তবে মাঝেমধ্যে যে একটু-আধটু ভুল করছেন না তা নয়। সেঞ্চুরি থেকে মাত্র ১৩ রান দূরে থাকতে এই অলরাউন্ডার তেমনই এক ভুল করলেন। অফ-স্টাম্পের অনেক বাইরের বল টেনে লেগে খেলতে গিয়ে উইকেটরক্ষকের তালুবন্দী হয়েছেন তিনি। এর আগে সাদা পোশাকে সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন ২০১৭ সালের ১৪ মার্চ। দীর্ঘ ৬ বছরের সেঞ্চুরিখরা তার আজও কাটানো হলো না।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে পঞ্চম সেঞ্চুরি করেছিলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এরপর তার ষষ্ঠ সেঞ্চুরির অপেক্ষা যেন ফুরাচ্ছেই না! এদিন মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে যেভাবে শুরু থেকেই আক্রমণাত্মকভাবে সাকিব খেলছিলেন, মনে হয়েছিল তার সেই অপেক্ষার বুঝি অবসান হতে যাচ্ছে। কিন্তু অতি-আক্রমণাত্মক মনোভাবই কাল হলো তার!

অ্যান্ডি ম্যাকব্রাইনের স্ট্যাম্পের বাইরের বলে মারতে গিয়ে ৮৭ রানে সাকিব উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। এর আগে মাত্র ৪৫ বলে সাদা পোশাকে নিজের ৩১তম ফিফটি তুলে নেন সাকিব। ফিফটি পূর্ণ করতে তিনি পরপর দুটি চারের বাউন্ডারি খেলেছিলেন। পরবর্তীতে ১১১ বলে ৮৭ রান করতে সাকিব হাঁকিয়েছেন ১৪টি চার। সাকিবের বিদায়ে মুশফিকের সঙ্গে তার ১৫৯ রানের জুটি ভেঙেছে।

সাকিবের বিদায়ের পর এই মুহূর্তে মুশফিকুর রহিমের সঙ্গে ক্রিজে ব্যাট করতে এসেছেন লিটন দাস। মুশফিক বর্তমানে অপরাজিত আছেন ৬৯ রানে। অন্যদিকে আয়ারল্যান্ডের সংগ্রহ পেরোতে বাংলাদেশের প্রয়োজন বাকি ১৫ রান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement