২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

সার্বিয়া-ক্যামেরুনের স্বপ্ন ভেঙে শেষ ষোলতে সুইজারল্যান্ড

Advertisement

সার্বিয়ার বিপক্ষে জয় তুলে নিয়ে ব্রাজিলের সঙ্গে গ্রুপ পর্ব উৎরে গেছে সুইজারল্যান্ড। এতে ব্রাজিলের বিপক্ষে জয় তুলে নিয়েও গ্রুপ পর্ব টপকানো হলো না ক্যামেরুনের।

(২ ডিসেম্বর)  শুক্রবার কাতারের ৯৭৪ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সুযোগ তৈরি করতে থাকে সার্বিয়া। পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তুলেছিল সুইজারল্যান্ডও। কিন্তু গোলের মুখ দেখছিল না কোনো দলই।

তবে ম্যাচের বয়স যখন ২০ মিনিট, তখন গোল পায় সুইজারল্যান্ড। সার্বিয়ার ডি বক্সের ভেতর রিকার্ডো রদ্রিগেজের শটে বল পেয়ে যান ডি সো। জারদান শাকিরিকে পাস দেন তিনি। বক্সের ডান প্রান্ত থেকে বাম পায়ের শটে বল জালে জড়ান এই তারকা ফুটবলার। এ নিয়ে সবশেষ তিন বিশ্বকাপেই গোল পেলেন শাকিরি।

এর ৬ মিনিট পরই সার্বিয়াকে সমতায় ফেরান আলেক্সান্দার মিত্রোভিচ। দুসান টেডিচের পাস থেকে ডি-বক্সের ভেতর থেকে হেড করেন তিনি। তার নেওয়া হেড ফেরাতে পারেননি সুইস গোলরক্ষক। প্রায় দশ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে সার্বিয়া। এবার দলকে লিড পাইয়ে দেন অধিনায়ক দুসান ভ্লাহোভিচ।

বিরতির আগে ম্যাচের স্কোর লাইন করে ২-২ করে সুইজারল্যান্ড। এবার গোলদাতা ব্রিল এম্বোলো। বিরতি থেকে ফিরেই এগিয়ে যায় সুইসরা। ভারগাসের পাস থেকে এ গোলটি করেন রেমো ফ্রেউলার। 

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে এগিয়ে যায় সুইজারল্যান্ড। রুবেন ভার্গাসের ফ্লিকে বল পেয়ে গোল করেন ফ্রয়লার।

৬৫তম মিনিটে আলেকসান্দার মিত্রোভিচ ডি-বক্সে প্রতিপক্ষের চ্যালেঞ্জে পড়ে গেলেও রেফারি সাড়া দেননি। প্রতিবাদ জানিয়ে ডাগআউট থেকে মাঠে ঢুকে পড়েন সার্বিয়ার খেলোয়াড়রা। কিছুক্ষণ বন্ধ থাকার পর আবার শুরু হয় খেলা।

বাকি সময়ে তেমন সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল। শেষ দিকে দুই দলের কয়েক জন বাগবিতণ্ডায় জড়ায়। হলুদ কার্ড দেখেন দুজন।

কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে (৬ ডিসেম্বর) মঙ্গলবার পর্তুগালের মুখোমুখি হবে সুইজারল্যান্ড।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement