২০ এপ্রিল, ২০২৪, শনিবার

সিলেটে ভয়াবহ রুপ ধারণ করছে বন্যা

Advertisement

সিলেটে ভয়াবহ রুপ ধারণ করছে বন্যা। যতই সময় যাচ্ছে ততই ক্ষয়ক্ষতির পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। সিলেট জেলার জকিগঞ্জ, কানাইঘাট, গোয়াইনঘাট, কোম্পানিগঞ্জ ও জৈন্তাপুর উপজেলায় বন্যার ভয়াবহতা চোখে পড়ার মতো।

এ ছাড়া সিলেট সদর উপজেলাসহ নগরীর বেশিরভাগ এলাকা-ই এখন পানির নিচে। বন্যাকবলিত এলাকায় রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট, বাসাবাড়ি, দোকানপাট পানিতে তলিয়ে যাওয়ায় এমনিতেই জনসাধারণের দুর্ভোগের অন্ত নেই তার মধ্যে নতুন করে যোগ হয়েছে বিশুদ্ধ পানির সংকট।

ইতোমধ্যে জেলা প্রশাসন ও সিটি করপোরেশন থেকে বন্যাকবলিতদের জন্য নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। এসব এলাকায় অতিসত্ত্বর ত্রাণসুবিধা পাঠানোর ব্যবস্থা ও অত্র এলাকাগুলোকে বন্যা দুর্গত অঞ্চল হিসেবে ঘোষণার জন্য জোর দাবি জানান স্থানীয় জনপ্রতিনিধিরা।

এমতাবস্থায় গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ বলেন, গোয়াইন ও পিয়াইন নদীর পানি অনেক আগেই বিপৎসীমা অতিক্রম করেছে। এ উপজেলার মানুষ বন্যার কারণে ঘর থেকে বের হতে পারছেন না আবার ঘরেও থাকতে পারছেন না। এই উপজেলাকে অনতিবিলম্বে বন্যা দুর্গত অঞ্চল হিসেবে চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী বলেন, এই মুহূর্তে প্রকৃতি খুবই বিরূপ আচরণ করছে। একদিকে অবিরাম বর্ষণ আর আরেকদিকে পাহাড়ি ঢল, এই দুইয়ে মিলে সিলেট অঞ্চলকে বিস্বাদে পরিণত করে দিয়েছে। সহসাই এই পরিস্থিতির উন্নতি হবে না বলেও জানান তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement