২৫ এপ্রিল, ২০২৪, বৃহস্পতিবার

সুইজারল্যান্ডের বিপক্ষে যেমন হতে পারে ব্রাজিলের একাদশ

Advertisement

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে দারুণ এক জয়ই পেয়েছিল ব্রাজিল। তবে এরপরই দলটি পেয়েছে বড় এক দুঃসংবাদ। চোট নিয়ে নেইমার ছিটকে গেছেন অন্তত গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ থেকে। এর ফলে কোচ তিতেকে তার একাদশ নিয়ে নতুন করেই ভাবতে হচ্ছে এখন।

সুইজারল্যান্ডের বিপক্ষে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে দলটি। এই ম্যাচের আগে নেইমারের চোটই একমাত্র দুঃসংবাদ নয় তিতের দলের। সার্বিয়া ম্যাচে খেলা রাইটব্যাক দানিলোও চোট নিয়ে ছিটকে গেছেন মাঠের বাইরে। যার ফলে অন্তত দুটো পরিবর্তন দেখা যাবে ব্রাজিলের একাদশে।

নেইমার নেই, নেইমারের বিকল্পও ব্রাজিল দলে নেই। যে কারণে আজ কৌশলে পরিবর্তন আসতে পারে ব্রাজিলের। কোচ তিতে প্রথম ম্যাচে ব্রাজিলকে খেলিয়েছিলেন ৪-২-৩-১ ছকে। সেখানে পিএসজি তারকাকে দেখা গিয়েছিল সেন্টার ফরোয়ার্ডের পেছনে আর লেফট উইঙ্গারের মাঝামাঝি জায়গায়, সুযোগ সৃষ্টি করায় মনোযোগী ছিলেন তিনি। নেইমার না থাকায়, সে ছকটা আজ বদলে যাওয়ার সম্ভাবনাই বেশি। 

কোচ তিতে আজ ব্রাজিলকে খেলাতে পারেন ৪-৩-৩ ছকে। নেইমারের জায়গায় একাদশে আসতে পারেন ফ্রেড। আগের দিন মাঝমাঠে খানিকটা রক্ষণাত্মক মেজাজে খেলা লুকাস পাকেতাকে দেখা যেতে পারে আজ আরও বেশি আক্রমণাত্মক ভূমিকায়। 

দানিলোর জায়গায় রক্ষণে আসতে পারে একটি পরিবর্তন। রাইটব্যাক হিসেবে দানি আলভেস আছেন স্কোয়াডে। তবে বয়সের কারণে আজকের ম্যাচে তার ওপর ভরসা রাখবেন না তিতে, এমনটাই জানাচ্ছে ব্রাজিলীয় সংবাদ মাধ্যম গ্লোবো। রাইটব্যাকে তাই আজ দেখা মিলতে পারে রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এডার মিলিতাওয়ের। তার কাছ থেকে খুব বেশি আক্রমণাত্মক পারফর্ম্যান্স আশা নিশ্চয়ই করবেন না তিতে, যে কারণে ডান পাশের পুরোটা জুড়ে থাকার, ওভারল্যাপ আর ট্র্যাক ব্যাক করার দায়িত্বটা বর্তাবে রাইট উইঙ্গার রাফিনিয়ার ওপর। এ ছাড়া প্রথম ম্যাচের একাদশ থেকে খুব একটা পরিবর্তন না আসার সম্ভাবনাই বেশি।

লুসাইলে প্রথম ম্যাচটা খেলা ব্রাজিল আজ দ্বিতীয় ম্যাচটা খেলবে স্টেডিয়াম ৯৭৪ এ। সুইসদের এই ম্যাচে হারাতে পারলে অনেকটাই নিশ্চিত হয়ে যাবে দলটির দ্বিতীয় রাউন্ডে খেলা।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ:-

গোলরক্ষক : অ্যালিসন বেকার

ডিফেন্ডার : অ্যালেক্স সান্দ্রো, থিয়াগো সিলভা, মারকিনিয়োস, এডার মিলিতাও

মিডফিল্ডার : ফ্রেড, লুকাস পাকেতা, ক্যাসেমিরো

ফরোয়ার্ড : ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement