২৪ এপ্রিল, ২০২৪, বুধবার

সোয়া দুই ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক

Advertisement

খুলনায় তেলবাহী ট্রেনের লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হয়েছে। ২ জানুয়ারি (সোমবার) বিকেল সাড়ে ৪টার দিকে খুলনা রেলওয়ের কর্মীদের চেষ্টায় বগিটি উদ্ধার করা হয়। ফলে সোয়া দুই ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে দুপুর সোয়া ২টার দিকে দৌলতপুর জংশনের ৮১ নম্বর গেট এলাকায় সৈয়দপুরের শান্তাহার থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনটির গার্ড বগি লাইনচ্যুত হয়। 

দৌলতপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, দৌলতপুর থেকে খুলনার দিকে একটি তেলবাহী ট্রেন আসছিল। দুপুর সোয়া ২টার দিকে খুলনা বিজিবি ক্যাম্পের পাশে তেলবাহী ট্রেনের বগিটি লাইনচ্যুত হয়। এরপর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। রেলওয়ের উদ্ধার কর্মীরা সোয়া দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে বগিটি উদ্ধার করে। বিকেল সাড়ে ৪টার দিকে বগিটি খুলনার দিকে নেওয়া হয়। এরপর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

খুলনা রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সুদেব বড়াল বলেন, এসকে টু ডাউন নামে একটি মালবাহী ট্রেন সৈয়দপুর থেকে খুলনার দিকে আসছিল। পথে ৮১ নম্বর গেট এলাকায় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারাদেশের সঙ্গে সাময়িক রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

দৌলতপুর রেলওয়ে স্টেশনের মাস্টার আব্দুল ওহাব বিশ্বাস বলেন, সৈয়দপুরের শান্তাহার থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনের গার্ড বগি লাইনচ্যুত হওয়ার পর বিকেল ৩টার দিকে উদ্ধার কাজ শুরু হয়। বিকেল সাড়ে ৪টার দিকে রেলওয়ের উদ্ধার কর্মীরা উদ্ধার কাজ শেষ করেন। এখন রেললাইন ক্লিয়ার রয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement