২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস

Advertisement

বাংলাদেশের ফুটবল লিগে কয়েক বছর ধরে রাজত্ব করছে বসুন্ধরা কিংস। শেখ রাসেল ক্রীড়াচক্রের হাতে সুযোগ ছিল স্বাধীনতা কাপের ফাইনালে বসুন্ধরাকে হারিয়ে সেই রাজত্বে ভাগ বসানোর, সেই সঙ্গে ২০১৮ সালের ফাইনালের প্রতিশোধ নেওয়ারও। কিন্তু পারল না ধানমন্ডির ক্লাবটি। আবারও ব্যর্থ হয়ে শিরোপা হাতছাড়া করল তারা।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সোমবার শেখ রাসেল ক্রীড়াচক্রকে হারিয়ে স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। গোল-পাল্টা গোলের ম্যাচে নির্ধারিত সময়ের খেলা শেষ হয় ২-২ গোলের সমতায়। অতিরিক্ত সময়েও খেলার স্কোর থাকে অপরিবর্তিত। পরে টাইব্রেকারে ৪-১ গোলে জিতে শিরোপা নিজেদের করে নেয় বসুন্ধরা।

টানটান উত্তেজনার ম্যাচে ৩০ সেকেন্ড পার হতে না হতেই বসুন্ধরাকে লিড এনে দেন মিগুয়েল ফিগেরা। লিড নিয়েও আক্রমণ থামেনি বসুন্ধরার। দশম মিনিটে রেজা খান জাদের হেড ক্রসবারে আঘাত করে। পরের মিনিটে ফিগেরার শট ঠেকিয়ে দেন শেখ রাসেল গোলরক্ষক।

দ্বাদশ মিনিটে উদোর গোলে সমতায় ফেরে শেখ রাসেল। ৩০তম মিনিটে বসুন্ধরার তারেক গাজী পেনাল্টি বক্সের মধ্যে বাপুকোকে ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় শেখ রাসেল। স্পটকিক থেকে গোল করতে ভুল করেননি চার্লস দিদিয়ের। ২-১ গোলে এগিয়ে যায় শেখ রাসেল।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি শেখ রাসেল। ৪৩তম মিনিটে শেখ রাসেলের ইয়াসিন খান রবসন রবিনহোকে ফাউল করলে পাল্টা পেনাল্টি পেয়ে যায় বসুন্ধরা। স্পটকিক থেকে গোল করে বসুন্ধরার দলটিকে সমতায় ফেরান রবসন।

দ্বিতীয়ার্ধে আর কোনও গোল না হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে প্রথম ১৫ মিনিটেও দুই দল জমাট রক্ষণ নিয়ে খেলে স্কোর পাল্টাতে পারেনি। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখান থেকে ম্যাচটা ৪-১ গোলে জিতে শিরোপা নিজেদের করে নেয় বসুন্ধরা কিংস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement