২৮ মার্চ, ২০২৪, বৃহস্পতিবার

স্লো ওভার রেটে ১২ লাখ রুপি জরিমানা পান্ডিয়ার

Advertisement

বর্তমানে ভারতীয় প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম সফল দল গুজরাট টাইটান্স। পাঞ্জাব কিংসের বিপক্ষে সর্বশেষ ম্যাচেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর তারা জয় ছিনিয়ে নিয়েছে। তবে এরপরই জরিমানা গুণতে হলো হার্দিক পান্ডিয়াকে। দল জিতলেও নিজে ফ্লপ সময় কাটাচ্ছেন এই অলরাউন্ডার। তবে জরিমানা গুণেছেন স্লো ওভার রেটের কারণে।

১৩ এপ্রিল (বৃহস্পতিবার) আগে ব্যাট করা পাঞ্জাবকে মাত্র ১৫৩ রানে আটকে দেন গুজরাটের বোলাররা। মাত্র ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মোহিত শর্মা। এরপর তুলনামূলত ছোট টার্গেটে খেলতে নেমে শুরুটা খারাপ করেনি গুজরাট। তবুও ম্যাচটি অত সহজেই শেষ হয়নি। পাঞ্জাব ম্যাচের নিয়ন্ত্রণ ধীরে ধীরে নিজেদের দিকে নিতে থাকে। তবে শেষ পর্যন্ত তাদের পুঁজি যথেষ্ট ছিল না। শুভমান গিলের ৪৯ বলে ৬৭ রানের হাত ধরে ৬ উইকেটের জয় পায় গুজরাট।

গুজরাটে জয়ের ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে বল করেননি পান্ডিয়া। একইসঙ্গে ব্যাট হাতেও টানা ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন তিনি। আগের দুই ম্যাচেও রান না পাওয়া পান্ডিয়া এই ম্যাচে ১১ বলে ৮ রান করেন। তবে নিজের পারফরম্যান্সের পাশাপাশি ম্যাচ শেষেও দুঃসংবাদ শুনতে হয়েছে তাকে। আইপিএলের কোড অব কন্ডাক্ট অনুযায়ী তার বিরুদ্ধে স্লো ওভার রেটের অভিযোগ উঠেছে। সেই কারণে শুক্রবার গুজরাট অধিনায়ক পান্ডিয়াকে ১২ লাখ ভারতীয় রুপি জরিমানা করা হয়েছে।

আইপিএলের লক্ষ্য ছিল, ম্যাচগুলো তিন ঘণ্টা ২০ মিনিটের মধ্যে শেষ করা। তবে কিছু কিছু ম্যাচে সেই সমসয়সীমা ৪ ঘণ্টা ছাড়িয়ে যাচ্ছে। এর আগেরদিন ম্যাচ জিতেও রাজস্থান রয়েলসের অধিনায়ক সঞ্জু স্যামসনকেও একই অভিযোগে সমপরিমাণ অর্থ জরিমানা করা হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement