২০ এপ্রিল, ২০২৪, শনিবার

হিন্দু নারীকে মারধর করে শাঁখা ভাঙা অভিযোগে ধাওয়া পাল্টা ধাওয়া

Advertisement

বরগুনা পৌর শহরের নয়াকাটা হিন্দু পাড়ায় নারীকে মারধর করে শাঁখা ভাঙা অভিযোগ উঠেছে। এনিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে দাবি করে ওই এলাকায় উত্তাপ ছড়িয়ে পড়েছে। 

(৩০ ডিসেম্বর) শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি সমাধান করে শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনার আশ্বাস দেন।

স্থানীয়রা জানান, বর্জ্য ফেলা নিয়ে দুই বোন বুলু রানী ও টুলু রানীকে প্রতিবেশী অমল সরকার, তার স্ত্রী সুমি রানী ও মেয়ে অনামিকা বাকবিতন্ডায় জড়িয়ে শুক্রবার দুপুরে ধারালো অস্র ও লাঠিসোঁটা দিয়ে ধাওয়া করে। একপর্যায়ে তারা বুলু ও টুলু রানীকে কামড়ে ও লাঠির আঘাতে আহত করে। বর্তমানে তারা বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে ঘটনার সময় লাঠির আঘাতে দুই বোনের হাতের শাঁখা ভেঙে যাওয়ায় বিষয়টি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে দাবি করে ওই এলাকায় উত্তাপ ছড়িয়ে পড়েছে। 

এ বিষয়ে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত বুলু রানী ও তার বোন টুলু রানী কেটিভি প্রতিদিনকে বলেন, প্রতিবেশী অমল সরকার এবং তার স্ত্রী সুমি রানী ও মেয়ে অনামিকা প্রায়ই অহেতুক ভাবে আমাদের গাল মন্দ করে। এর আগেও এমন ঘটনা ঘটেছে। তখন আমরা কিছুই বলিনি। এবার আমরা আইনী পদক্ষেপ নেব।

অভিযুক্তদের পরিবারের সুমি রানী কেটিভি প্রতিদিনকে বলেন, রাগে নিজের ঘর কুপিয়েছি এবং হাতাহাতিতে  শাঁখা ভেঙেছে।

স্থানীয় শুভাশ চন্দ্র রায় কেটিভি প্রতিদিনকে বলেন, সকালে অমলের পরিবার বিষয়টির সমাধানের জন্য আমাকে ডেকেছিল। কিন্তু আমি আসতেই দুপুরে তারা এমন কান্ড ঘটিয়ে উত্তাপ ছড়িয়ে ফেলেছে। আমায় ডেকে এনেই কেন মারপিট করতে হলো বুঝিনা। 

এ বিষয় স্থানীয় কাউন্সিলর আল-আমিন তালুকদার কেটিভি প্রতিদিনকে বলেন, উভয় পক্ষকে নিয়ে বিষয়টির স্থায়ী সমাধানের চেষ্টা করছি। এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য সবাইকে অনুরোধ করেছি। 

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, এ বিষয়ে খোঁজ খবর নিয়ে শান্তিশৃঙ্খলা বজায়ের চেষ্টা করছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement