২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

১৫ ফেব্রুয়ারি থেকে শুরু বইমেলা

Advertisement

চলতি মাসের মাঝামাঝি সময়ে (১৫ ফেব্রুয়ারি) থেকেই অমর একুশে বইমেলা কিছু শর্ত সাপেক্ষ আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হওয়ার কথা রয়েছে। যদিও তা আগে ১ ফেব্রুয়ারি আয়োজনের ঘোষণা দিয়েছিল বাংলা একাডেমি। কিন্তু দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তা স্থগিত করা হয়।

একই সঙ্গে মেলার সময়সীমা কমিয়ে ১৪ দিন করা হচ্ছে। সেই অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি মেলা শেষ হওয়ার কথা রয়েছে। 

বাংলা একাডেমি ও সংস্কৃতি মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, করোনার যাওয়ার কারণে কিছু শর্ত সাপেক্ষে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে অমর একুশে বইমেলা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্তের কথা এরই মধ্যে মেলায় অংশগ্রহণে ইচ্ছুক প্রকাশনী সংস্থাগুলোকে বাংলা একাডেমির পক্ষ থেকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। তাদের সেই অনুযায়ী প্রস্তুতি নিতেও বলা হয়েছে চিঠিতে।

চিঠি পেয়েছেন এমন একটি প্রকাশনী সংস্থার কর্ণধার নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, আমাদের বাংলা একাডেমি থেকে ১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু হবে এমন সিদ্ধান্তের ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে। আগামীকাল মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) এ বিষয়ে কথা বলতে আমাদের ডাকা হয়েছে। 

বাংলা একাডেমি থেকে প্রকাশকদের কাছে পাঠানো চিঠিতে বলা হয়েছে, বইমেলার সঙ্গে সংশ্লিষ্ট একাডেমির সব কর্মকর্তা ও কর্মচারী, লেখক, প্রকাশক, বিক্রেতা, স্টলের কর্মচারীসহ সব কর্মীকে ভ্যাকসিন গ্রহণসহ বয়স্কদের প্রয়োজন মতো বুস্টার ডোজ গ্রহণের অনুরোধ জানানো হচ্ছে।চিঠিতে আরও বলা হয়, মেলার সঙ্গে সংশ্লিষ্টদের ভ্যাকসিন দেওয়ার জন্য বাংলা একাডেমি প্রাঙ্গণে ভ্যাকসিন বুথ স্থাপনের লক্ষ্যে ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকে চিঠি দেওয়া হয়েছে। তাই দ্রুত সময়ের মধ্যে মেলায় অংশগ্রহণকারী প্রকাশক, স্টলের সঙ্গে যুক্ত সবার নামের তালিকা এবং তাদের পূর্বের ভ্যাকসিন গ্রহণের সর্বশেষ তথ্য বাংলা একাডেমিতে জমা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হলো।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement