২৯ মার্চ, ২০২৪, শুক্রবার

২৪ ঘণ্টায় করোনায় মৃত-আক্রান্ত বেড়েছে

Advertisement

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ ৬০ হাজার ৩৫১ জন। মারা গেছে এক হাজার ৩০৯ জন।

গতকাল সোমবার আক্রান্ত হয়েছিল এক লাখ ১৮ হাজার ৪৩৫ জন। মারা গিয়েছিল ৭৬০ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬৪ লাখ ১৫ হাজার ৯৪৫ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৭৩ হাজার ৪২৫ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৮৯ লাখ ১৪ হাজার ৪৬৯ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪৫ লাখ নয় হাজার ২৬১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৩৬ হাজার ৪৪৮ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮৩ হাজার ৪৫৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৪৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ১১৮ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৪২৭ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৮ লাখ ৪২ হাজার ২২৩ মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ২৯২ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৮ লাখ ৭৮ হাজার ৭৭৪ জন। মারা গেছে ছয় লাখ ৯৭ হাজার ৪৩৯ জন মানুষ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement