২০ এপ্রিল, ২০২৪, শনিবার

৩ দিনের মধ্যে দোষীদের আইনের আওতায় আনা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী ডিইউজে‘র

Advertisement

খবর সংগ্রহ করতে গিয়ে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে তিন দিনের আল্টিমেটাম দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ ২১ এপ্রিল জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে ডিইউজে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়।

সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর আমরা ভরসা করব কীভাবে? তিনি সাংবাদিকদের প্রতি কোনো দায়িত্ব পালন করেন‌ না, মেয়রও কোনো দায়িত্ব পালন করেন না। আমাদের সবার ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

হামলার বিচার নিয়ে তিনি বলেন, যদি আগামী তিন দিন অর্থাৎ ২৪ এপ্রিলের মধ্যে চিহ্নিত দোষীদের আইনের আওতায় আনা না হয়, তবে ঈদের পর আমরা কঠোর আন্দোলনে যাব।

সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, সবাই বিচার পান, কিন্তু সাংবাদিক আহত বা নিহত হলে কোনো বিচার পান না। এটা কেন হবে? নিউ মার্কেট এলাকায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তাদের পাশে দাঁড়ানোর বিষয়ে সে এলাকার সংসদ সদস্য কোনো দায়িত্ব পালন করেননি। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের আইনের আওতায় আনার দাবি করছি।

যে সাংবাদিকরা আহত হয়েছেন এবং ওই ঘটনায় যে দুজন মারা গেছেন, স্বরাষ্ট্রমন্ত্রীকে তাদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সিনিয়র সহ-সভাপতি এম এ কুদ্দুস, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী প্রমুখ।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement