২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

৮৯ বছর বয়সে সার্ফিং জাপানি বুড়োর

Advertisement

প্রায় ৮৯ বছর বয়স তার। এ বয়সে অনেকে ঠিকমতো হাঁটতেই পারেন না, সেখানে জাপানি এক বুড়ো করে বেড়াচ্ছেন সার্ফিং। দশ বছর ধরে চলছে তার এ সার্ফিং যাত্রা। বলছিলাম সেইচি সানুর কথা, যিনিই এখন বিশ্বের বয়স্ক সার্ফার।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বিশ্বের বুড়ো সার্ফার হিসেবে সেইচিকে স্বীকৃতি দিয়েছে। তার জন্ম ১৯৩৩ সালের ২৩ সেপ্টেম্বর। চলতি বছর তিনি তার ৯০তম জন্মদিন উদযাপন করবেন। তিনি রেকর্ডটি করেন গত বছরের ৮ জুলাই, তখন তার বয়স ছিল ৮৮ বছর ২৮৮ দিন।

জীবনে নানা কাজ করেছেন সেইচি। সেখান থেকে তিনি কীভাবে সার্ফিংয়ে এলেন সে বিষয়ে কথা বলেছেন গিনেস ওয়ার্ল্ড কর্তৃপক্ষের সঙ্গে। তিনি বলেন, আমি এক ব্যাংক ম্যানেজারের সঙ্গে কাজ করতাম। তার শারীরিক গড়নের কারণে মনে করেছিলাম, তিনি হয়তো গলফার; কিন্তু তাকে জিজ্ঞেস করার পর জানলাম, তিনি সার্ফিং করেন। এর তিন দিন পর আমি জীবনে প্রথমবারের মতো সার্ফিং করতে নামি। এরপর থেকে সার্ফিংয়ের প্রতি নেশাগ্রস্ত হয়ে পড়ি এবং সার্ফিং করি পুরো বছরই।

তবে পেশাদার সার্ফার নন সেইচি। ফলে তিনি আগ্রহী নন সাধারণ সার্ফিংয়ের কৌশল আয়ত্ত করতে। প্রায়ই তিনি বোর্ডে বসে থাকেন এবং উপভোগ করেন আশপাশের দৃশ্য।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement