২৮ মার্চ, ২০২৪, বৃহস্পতিবার

৯০ হাজার টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার কিনবে সরকার

Advertisement

তিন লটে ৯০ হাজার টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার কিনবে সরকার। প্রতি লটে ৩০ হাজার টন সার ক্রয় করা হবে। এই তিন লটে সার ক্রয়ে সরকারের ব্যয় হবে ৫৬৭ কোটি ৮৪ লাখ টাকা।

(১৬ নভেম্বর) বৃহস্পতিবার অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩৪তম সভায় বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার কেনার তিনটি আলাদা প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। সভা শেষে প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক ফার্টিগ্লোব ডিস্ট্রিবিউশন লিমিটেড, ইউএই থেকে পঞ্চম লটে ৩০ হাজার টন (১০%+) বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার কেনা হবে। ১৮৯ কোটি ২৮ লাখ ৪৭ হাজার ৩৬৯ টাকায় এ সার কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

অন্য একটি প্রস্তাবে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক সাবিক এগ্রি-নিউট্রিন্টস কোম্পানিজ, সৌদি আরব থেকে ১৩তম লটে ৩০ হাজার টন (১০%+) বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ক্রয় করা হবে। এতে ব্যয় হবে ১৮৯ কোটি ২৮ লাখ ৪৭ হাজার ৩৬৯ টাকা।

এছাড়া, আরেকটি প্রস্তাবে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক সাবিক এগ্রি-নিউট্রিন্টস কোম্পানিজ, সৌদি আরব থেকে ১৪তম লটে ৩০ হাজার টন (১০%+) বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার কেনা হবে। ১৮৯ কোটি ২৮ লাখ ৪৭ হাজার ৩৬৯ টাকায় এই প্রস্তাবটি অনুমোদন দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement