৩০ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

মুন্সীগঞ্জে যুবদলকর্মী শাওন নিহতের ঘটনায় আদালতে দায়ের করা মামলা খারিজ

Advertisement

মুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে যুবদলকর্মী শহিদুল ইসলাম শাওন নিহতের ঘটনায় মুন্সীগঞ্জ আদালতে দায়ের করা মামলা খারিজ করা হয়েছে। (১০ অক্টোবর) সোমবার বিকেল ৩টার দিকে মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ রহিমা আক্তার এই মামলা খারিজ আদেশ দেন।

ওই আদালতের পেশকার ইমরান হালদার বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, মামলাটি ২০৩ ধারায় খারিজ করা হয়েছে।

এর আগে গত (৬ অক্টোবর) বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এ কেন্দ্রীয় বিএনপি অফিসের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা মো. সালাহউদ্দিন খান বাদী হয়ে এ মামলাটি দাখিল করেন। আদালতের বিচারক আজ সোমবার মামলাটি পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেন। মামলার বাদী ছিলেন কেন্দ্রীয় কৃষকদলের সদস্য সালাউদ্দিন খান।

ওই মামলায় মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেবসহ ৯ জন পুলিশ কর্মকর্তার নাম উল্লেখ করে ৪০/৫০ জন অজ্ঞাত পুলিশ সদস্য ও আরও ২০০ থেকে ৩০০ জন সিভিল পোশাক পরিহিত অস্ত্রধারী উল্লেখ করে মোট ৩৫৯ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছিল।

মামলার এজাহারে মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিনহাজ উল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, মুন্সীগঞ্জ সদর থানা পুলিশে ওসি তরিকুজ্জামান, এসআই মো. ফরিদ উদ্দিন, মো. আরিফুর রহমান, সুকান্ত বাউল, এএসআই নকুল চন্দ্র ধর, অজিত চন্দ্র বিশ্বাস ও মন্টু বৈদ্যর নাম উল্লেখ করা হয়েছিল।

প্রসঙ্গত, জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও দলীয় নেতা-কর্মী হত্যার প্রতিবাদে মুন্সীগঞ্জ শহরের অদূরে মুক্তারপুরে গত (২১ সেপ্টেম্বর) বুধবার বেলা তিনটার দিকে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে জেলা বিএনপি। সেখানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষের শহিদুল ইসলাম শাওন ও বিএনপির সমর্থক জাহাঙ্গীর মাদবর (৩৮) গুরুতর আহত হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পর দিন (২২ সেপ্টেম্বর) বৃহস্পতিবার রাতে শহিদুলের মৃত্যু হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement