৩০ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

রাজস্থানের বিপক্ষে লড়াকু জয় পাঞ্জাবের

Advertisement

শেষ ওভারে যখন রাজস্থানের জয়ের জন্য চাই ১৬ রান, তখন ২৫ বলে ৫৮ রানের জুটি নিয়ে পাঞ্জাবের জন্য ভয়ের কারণ হয়ে দাঁড়িয়ে ছিলেন শিমরান হেটমায়ার ও ধ্রুব জুড়েল। আগের তিন ওভারে যথাক্রমে ১৬, ১৯ ও ১৮ রান আসায় এই সমীকরণ কঠিন কিছু ছিল না তাদের জন্য৷ তবে তা আর হয়নি। আইপিএল ম্যাচে শেষ পর্যন্ত ১০ রান নিতে পাতে রাজস্থান, ৫ রানের জয় পায় পাঞ্জাব কিংস।

বুধবার টসে হেরে আগে ব্যাট করতে নামে পাঞ্জাব কিংস। শিখর ধাওয়ান আর প্রাভশিমরান সিংহের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় তারা৷ এই জুটি থেকে ৯.৪ ওভারে আসে ৯০ রান। যেখানে একাই ৩৪ বলে ৬০ রান করেন প্রাভশিমরান, ৭ চার ৩ ছক্কায় সাজান নিজের ইনিংস। তার বিদায়েই ভাঙে উদ্বোধনী জুটি।

দ্বিতীয় উইকেট জুটি জমে উঠার আগেই চোটে পড়ে মাঠ ছাড়েন রাজাপাকশে। তবে এরপরই বিধ্বংসী হয়ে উঠেন ধাওয়ান। প্রথম ৩০ বলে ৩০ রান করা ধাওয়ান পরে খেলেন আরো ২৬ বল। এই ২৬ বলে যোগ করেন ৫৬ রান। সব মিলিয়ে ৯ চার ৩ ছক্কায় ৫৬ বলে ৮৬ রানে অপরাজিত ছিলেন ধাওয়ান।

দুই ওপেনার ছাড়া বলার মতো রান পেয়েছেন কেবল জিতেশ শর্মা। ১৬ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। শাহরুখ খান করেন ১০ বলে ১১ রান। নির্ধারিত ওভার শেষে ৪ উইকেটে ১৯৭ রানে থামে পাঞ্জাবের ইনিংস। ২৯ রানে দুটি উইকেট নেন জেসন হোল্ডার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি রাজস্থান রয়্যালসের। ৩.২ ওভারে মোটে ২৬ রানেই হারায় দুই ওপেনারকেই। এই দিন চমক হিসেবে রাজস্থানের হয়ে ওপেন করতে এসেছিলেন রবিচন্দ্রন অশ্বিন, তবে চমকে দিতে পারেননি; যার বলে শূন্য রান করে ফেরেন তিনি। জয়সওয়াল করেন ৮ বলে ১১ রান।

ভরসা হয়ে ফুটতে পারেননি জশ বাটলার, বিধ্বংসী হয়ে ওঠার আগেই ১১ বলে ১৯ রান করে ফেরেন তিনি। এরপর এক প্রান্ত থেকে সাঞ্জু স্যামসন ঝড় তুললেও অপরপ্রান্তে তাল মেলাতে পারেননি দেবদূত প্যাডিকেল; ২৬ বলে ২১ করে আউট হন তিনি। মাখে স্যামসন ২৫ বলে ৪২ রান ও রায়ান পরাগ আউট হন ১২ বলে ২০ রান করে।

তবে এরপর ম্যাচ জমিয়ে তুলেন শিমরান হেটমায়ার ও ধ্রুব জুড়েল। অনবদ্য এক জুটি গড়ে তুলেন দু’জনে। দু’জনের বিধ্বংসী জুটিতে শেষ ওভারে রাজস্থানের প্রয়োজন দাঁড়ায় ১৬ রানের৷ তবে তৃতীয় বলে হেটমায়ার রান আউট হয়ে যাওয়ায় জয়ের স্বাদ পাওয়া হয়নি তাদের। ১৯২ রানেই থামে রাজস্থানের ইনিংস হেটমায়ার ১৮ বলে ৩৬ করে আউট হলেও ১৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন জুড়েল।

সুবাদে টানা দ্বিতীয় জয় তুলে নিল পাঞ্জাব কিংস৷ বিপরীতে জয় দিয়ে আসর শুরু করলেও দ্বিতীয় ম্যাচে এসেই হারের মুখ দেখল রাজস্থান রয়্যালস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement