১ মে, ২০২৪, বুধবার

সোমবার বইমেলা শুরু সকাল ৮টায়

Advertisement

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালেই বইমেলা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন সকাল ৮টায় মেলা উন্মুক্ত করে দেওয়া হবে এবং রাত ৯টায় বন্ধ হবে।

রোববার মেলা কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়। আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার সকাল ৮টায় সর্বসাধারণের জন্য মেলা উন্মুক্ত করে দেওয়া হবে। এদিন সব প্রকাশককে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে বই নিয়ে মেলায় প্রবেশের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে,আজ ষষ্ঠ দিন মেলা চলে রাত ৮টা ৩০ মিনিট পর্যন্ত। একুশে ফেব্রুয়ারির প্রস্তুতি হিসেবে আধা ঘণ্টা আগেই মেলা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা।

রোববার বইমেলায় নতুন বই এসেছে ৮৯টি। তার মধ্যে গল্প ৭, উপন্যাস ১১, প্রবন্ধ ৬, কবিতা ২৪, গবেষণা ১, ছড়া ১, শিশুসাহিত্য ২, জীবনী ৪, মুক্তিযুদ্ধ ৩, ইতিহাস ৩, রম্য/ধাঁধা ১, ধর্মীয় ৪, সায়েন্স ৪ ও অন্যান্য বই ১৮টি। এবারের বইমেলায় এখন পর্যন্ত নতুন বই এসেছে ৪৬৮টি।

২১ ফেব্রুয়ারি (সোমবার) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাত ১২টা ৩০ মিনিটে কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলা একাডেমির পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে।

বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে অমর একুশে বক্তৃতা ২০২২। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

‘ফিরে দেখা : আমাদের ভাষা আন্দোলন’ শীর্ষক অমর একুশে বক্তৃতা ২০২২ দেবেন কবি আসাদ চৌধুরী। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement