২০ সেপ্টেম্বর, ২০২৪, শুক্রবার

সূচক নেই ৫৩ পয়েন্ট ঘণ্টায়, বড় পতনের শঙ্কা ঢাকা স্টক এক্সচেঞ্জে!

Advertisement

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে রোববার সরকারি ছুটির পর শেয়ার বিক্রির চাপে সূচক পতনের মধ্যদিয়ে ১৬ মে সোমবার দেশের পুঁজিবাজারের লেনদেন চলছে।

এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ৫৩ পয়েন্ট। একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ১৪৬ পয়েন্ট। সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেনের পরিমাণ।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ৫ মিনিটে ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ৭০টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২৬৬টির ও অপরিবর্তিত রয়েছে ৩৯টির দাম।

প্রথম ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩ পয়েন্ট কমে ৬ হাজার ৫১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক কমেছে ৬ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে কমেছে ১৯ পয়েন্ট। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৪ কোটি ৭০ লাখ ৩৯ হাজার টাকা।

একই সময় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪৬ পয়েন্ট কমে ১৯ হাজার ১০২ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৮ কোটি ৬৯ লাখ ২ হাজার টাকার শেয়ার।

সিএসইতে দিনের প্রথম ঘণ্টায় ১৭৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ৩৫টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দাম।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement