৩ মার্চ, ২০২৪, রবিবার

অবশেষে চুড়ান্ত হলো ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জিম্বাবুয়ে সফররে সূচি

Advertisement

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন রয়েছে জিম্বাবুয়েতে। আপাদত টেস্ট দলকেই পাঠানো হয়েছে সেখানে। ৭ জুলাই প্রথম টেস্ট ওয়ানডে শুরু হবে ১৬ জুলাই। টি-টোয়েন্টি সিরিজে টাইগাররা মাঠ কাঁপাবে ২৩ জুলাই থেকে। করোনা ইস্যুর কথা মাথায় রেখে তিন দলকে পাঠানো কথা ছিলো তিন সময়। প্রথমে টেস্ট দলকে পাঠানো হয়েছে এবং চড়ান্তু করা হয়েছে টি টোয়েন্টি ও ওয়ানডে দলের জিম্বাবুয়ে সফরের সময় সূচিও।

সবকিছু ঠিক থাকলে আসছে ৯ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশের ওয়ানডে দলের ক্রিকেটারররা। করোনার কোন বাধ্যবাধকতা না থাকায় ১০ জুলাই পৌঁছেই অনুশীলন শুরু করতে পারবে ওয়ানডে দলের টাইগাররা। পরে ১৬, ১৮, ও ২০ জুলাই ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত,মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন,মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

২৩ জুলাই থেকে শুরু হবে টি- টোয়েন্টি সিরিজ তার ৭ দিন আগে ১৬ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ। ১৭ জুলাই সেখানে পৌঁছেই অনুশিলনে নেমে পড়তে পারবেন টাইগাররা। ২৩, ২৫ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক),তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামিম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement