১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

অলিম্পিকে আমার কোন টার্গেট নেই, শুধু চাই দেশের সম্মান ধরে রাখতে: রোমান সানা

Advertisement

রিও অলিম্পিকে সরাসরি অংশ নিয়ে দেশের হয়ে ইতিহাস গড়েছিলেন গলফার সিদ্দিকুর রহমান। সেই সিদ্দিকের পথেই হেঁটেছেন দেশের আরেক ক্রীড়াবিদ রোমান সানা। আর্চারী ইভেন্ট থেকে দেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে অলিম্পিকে সরাসরি খেলার সুযোগ করে নিয়েছেন তিনি। আসছে ২৩ জুলাই থেকে শুরু হবে রোমানের অলিম্পিক মিশন।

রোমানরা এখন রয়েছেন টোকিও অলিম্পিক ভিলেজে। বাংলাদেশে আগামীকাল (বুধবার) ঈদ হলেও, জাপানে ঈদ-উল-আযহা পালিত হয়েছে আজ। তাদের ঈদ উদযাপন নিয়ে রোমান কথা বলেছে কে স্পোর্টসের সাথে। তিনি বলেন, সকালে উঠেই অলিম্পিক ভিলেজেই জামাতে ঈদের নামাজ পড়েছি। সকাল সাড়ে ৭টার দিকে নামাজ শেষ করে রুমে এসেছি। পরিবারের জন্য একটু খারাপ লাগছে, তবে দেশের জন্য এতটুকু ছাড় তো দিতেই হবে।

রোববার, পৌঁছেই অলিম্পিকের প্রস্তুতি শুরু করেছেন রোমান। বিশ্বের বিভিন্ন বড় টুর্নামেন্ট থেকে দেশের জন্য পদক নিয়ে আসা এই আর্চার চায় নিজেকে উজার করে দিতে। পদক পাবেন কি পাবেন না সেটা নিয়ে তার কোন ভাবনা নেই। ভাবনা একটাই, দেশের সম্মান অক্ষুন্ন রাখা। কে স্পোর্টসকে তিনি বলেন, বিশ্বাস করেন পদক নিয়ে আমি একদমই ভাবছি না। আমার স্পেসিফিক কোন টার্গেটও নেই, শুধু চাইছি মাঠে যেন লড়াইটা করতে পারি। প্রতিপক্ষ যেই হোক না কেনো, যদি নিজের সেরাটা দিতে পারি তাহলে অবশ্যই ভালো কিছু হবে।

রোমানের অলিম্পিক লক্ষ্যের কথা শুনতে শুনতে আবারও আমরা চলে গিয়েছিলাম ঈদ প্রসঙ্গে, রোমানের কাছে কে স্পোর্টসের জানতে চাওয়া- ঈদে সেমাই খাওয়া হয়েছে? কোরবানি, জামাত শেষে কোলাকুলি করা হয়েছে বাংলাদেশের খেলোয়াড় বা কর্মকর্তাদের সাথে? এমন প্রশ্নের জবাবে মৃদু হেসে রোমান উত্তর দিলেন- না ভাই কোন কিছুই করা হয়নি।

তবে সে যাই হোক, এ সবকিছু ছাপিয়ে দেশ সেরা আর্চার রোমান সানা দোয়া চেয়েছেন দেশের প্রতিটি মানুষের কাছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement