২৫ ফেব্রুয়ারি, ২০২৪, রবিবার

অহনার দাবি ৩০ লক্ষ টাকা; সাব্বিরের মা দেনমোহর দিতে চায় ৫ লাখ

Advertisement

সন্তানদের বিয়ে নিয়ে অভিভাবকদের পরিকল্পনার কোন শেষ নেই। অনেক সময় পিতামাতার পছন্দের সাথে না মেলায় বিড়ম্বনায় পড়তে হয় পাত্র-পাত্রীদের। এমনি বিয়ের ঘটনা নিয়ে এবারের ঈদে আসছে বিশেষ নাটক- “মেনু কার্ড”। ঈদের চতুর্থদিন নাটকটি প্রচারিত হবে গাজী টিভিতে।

নাটকটির গল্পে সাব্বিরে মা ভীষন খুতঁখুঁতে স্বভাবের। কন্যা নির্বাচনের ক্ষেত্রে তার চুলচেরা বিশ্লেষণের কারণে ছেলের বিয়ে বহুদিন ধরে আটকে আছে। পুত্র সাব্বিরের বিয়ের পাত্রি খুঁজতে গিয়ে ইতোমধ্যে প্রায় ২ ডজন মেয়ে দেখেও ফেলেছেন, তবু মন মতো মেয়ে পাচ্ছেন না তিনি। কারো দাঁত নিয়ে অভিযোগ, কারো চুল ছোট, কারো ক্ষেত্রে চোখ সুন্দর নয়- এমনই বিভিন্ন কারণে খুঁজেই পাচ্ছেন না উপযুক্ত মেয়ে। ফলে সাব্বিরের বিয়ের ঘণ্টাও আর বাজছে না।

অতপর অনেক খুঁজাখুঁজির পর পছন্দ মতো একজন পাত্রী পেয়ে যান তিনি। মেয়েটির নাম অহনা। কিন্তু এর পর শুরু হয় নতুন সমস্যা। অহনা সবদিকে পারফেক্ট হলেও বিয়ে আটকে যায় দেন-মোহরের টাকার প্রসঙ্গ নিয়ে। সাব্বিরের মা দেনমোহরের জন্য ৫ লক্ষ টাকা নির্ধারণ করলেও অহনা তাতে রাজি নন। অহনার দাবি ৩০ লক্ষ দেন-মোহর হলে তবেই তিনি বিয়েতে সম্মত হবেন। এখন সাব্বিরের মা কিভাবে ছেলের বিয়ে দিবেন তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন। এমন গল্প নিয়েই সাজানো ঈদের এই বিশেষ নাটক “মেনু কার্ড”।

গোলাম সারোয়ার অনিকের রচনায়, দীপু হাজরার পরিচালনায় নাটকটিতে অভিনয়ে আছেন ইলোরা গহর, সালহা খানম, নাদিয়া, খায়রুল বাশার, পারভেজ আক্তার, সুজিত বিশ্বাস। আরও দেখা পাওয়া যাবে মান্নাত সৃষ্টি, তানসেন আলম দ্বীপ, আল্পনা ফারিয়া, কেয়া মনি, সুমাইয়া সিনহা, শশি আফরোজ, তাবাস্সুম কবির এশা প্রমুখ কে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement