১৫ এপ্রিল, ২০২৪, সোমবার

আইনজীবীদের টিকা বিষয়ক রুলের শুনানি রোববার

Advertisement

করোনার টিকা প্রদানে আইনজীবীদের অগ্রাধিকারভিত্তিতে গৃহীত পদক্ষেপ জানতে চেয়েছে উচ্চ আদালত। এ সংক্রান্ত ইস্যুতে আগামী রোববার (২৭ জুন) জারি করা ‘রুল’ শুনানির দিন জন্য ধার্য্য করা হয়েছে ।

বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। স্বাস্থ্য বিষয়ক সকল তথ্য আদালতকে অবহিত করতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে নির্দেশ দিয়েছেন আদালত। 

এর আগে, করোনার টিকা প্রদানে অগ্রাধিকার তালিকায় ১৯ ধরনের পেশার ব্যক্তিদের নাম অন্তর্ভুক্ত করা হয়। গত ৩১ মার্চ আইনজীবী মো. আবু তালেব তালিকাভুক্তির বিষয়ে আইনি নোটিশ দেন। কিন্তু নোটিশের কোন জবাব না পাওয়ায় তিনি গত ১১ এপ্রিল হাইকোর্টে রিট করেন।

করোনার টিকা পেতে বাংলাদেশ বার কাউন্সিলের তালিকাভুক্ত আইনজীবীদের রেজিস্ট্রেশনের বাইরে রাখা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না, রুলে তা জানতে চাওয়া হয়। 

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মো. ইমাম হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। এ ছাড়া সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন, জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না ও সমিতির বর্তমান সম্পাদক রুহুল কুদ্দুস রিটের পক্ষে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement