২৫ ফেব্রুয়ারি, ২০২৪, রবিবার

আকরামের অনুরোধেই বেতন বাড়ছে ক্রিকেটারদের

Advertisement

এবছরের শুরুতেই বেতন বাড়ানো হবে ক্রিকেটারদের। কেন্দ্রীয় চুক্তিতে যে সব ক্রিকেটার আছেন তাদের বেতন বাড়ানোর এই সংবাদ গণমাধ্যমকে দিয়েছেন বিসিবির অপরেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।তবে এখনও কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকছেন সেই তালিকা প্রকাশ করেনি বিসিবি। কেন্দীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রস্তুত ও সেই তালিকার অনুমদনও দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কিন্তু ঠিক কোন কারণে এখনও তালিকা প্রকাশ করা হয়নি এমন প্রশ্নের জবাবে আকরাম খান বলেন,   ‘বোর্ড সভার পর নির্বাচকদের সাথে বসে আমাদের কিছু জানার বিষয় ছিল, সেগুলো জেনেছি। দুই-একদিনের মধ্যে আমরা খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। তারা কে কোন ফরম্যাটে খেলতে আগ্রহী তা জানার সাথে সাথে চুক্তি চূড়ান্ত করে ফেলব।

এই করোনায় বিশ্বের অনেক ক্রিকেট বোর্ড কমিয়েছে ক্রিকেটারদের বেতন ভাতা। কিন্তু সেই পথে হাঁটতে নারাজ বিসিবি। আকরাম গণমাধ্যমকে আরও জানান, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে তিনি খেলোয়াড়দের পারিশ্রমিক বাড়ানোর অনুরোধ করেছিলেন। বোর্ড সভাপতি সেই অনুরোধ রাখায় খেলোয়াড়দের পারিশ্রমিক বাড়ছে ১০ থেকে ২০ শতাংশ।

বাংলাদেশে দলের সাবেক এই ক্রিকেটার আরও বলেন,  এই পরিস্থিতিতে অন্য বোর্ডগুলো পারিশ্রমিক কমাচ্ছে। সেখানে আমি আমাদের মাননীয়বোর্ড সভাপতিকে অনুরোধ করেছিলাম। উনি বলেছেন পারিশ্রমিক ১০ থেকে ২০ শতাংশ বাড়ানো হচ্ছে। মৌখিক অনুমোদন নিয়েছি। একেকজনের ক্ষেত্রে একেক রকম, তবে ১০ থেকে ২০ শতাংশ সবারই বাড়ছে। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement