১৮ জুন, ২০২৪, মঙ্গলবার

আগামীকাল থেকে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু

Advertisement

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড ১৬ এপ্রিল (রোববার) থেকে শুরু হচ্ছে। নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা। ওই প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষায় অংশ নিতে হবে।

১৩ এপ্রিল (বৃহস্পতিবার) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সপ্তদশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার প্রবেশপত্র প্রত্যেক আবেদনকারীর অনুকূলে আপলোড করা হয়েছে। আগামী ১৬ এপ্রিল রাত ৮টায় থেকে এনটিআরসিএর ওয়েবসাইটে প্রবেশ করে প্রার্থীরা তাদের স্ব-স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রত্যেক আবেদনকারীকে এসএমএসের মাধ্যমে বিষয়টি জানানো হবে।

আগামী ৫ ও ৬ মে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫ মে (শুক্রবার) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ৬ মে (শনিবার) কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, ১৭তম শিক্ষক নিবন্ধনে প্রিলিমিনারি পরীক্ষায় ২৪.৮৯ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এ পরীক্ষা ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। তারা লিখিত পরীক্ষার অংশ নেওয়ার জন্য নির্বাচিত হয়েছেন। স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন, স্কুল পর্যায়-২ এ ১৫ হাজার ৩৭৯ জন  এবং কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জনসহ ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement