১৭ জুন, ২০২৪, সোমবার

আগামী জুনের মধ্যে না হলে ডিসেম্বরে পদ্মা সেতুতে রেল সংযোগ!

Advertisement

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, আগামী বছরের জুনে পদ্মা সেতু দিয়ে সড়ক পরিবহন চালুর সঙ্গে সঙ্গে ট্রেন চলাচল শুরু করার জন্য চেষ্টা চলছে। তবে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ পদ্মা সেতুর রেলপথ স্থাপনের অংশ বাংলাদেশ রেলওয়েকে বুঝিয়ে না দিলে এই রেলপথ স্থাপনের কাজ যথাসময়ে শুরু করা যাবে না। তবে রেলপথ যথাসময়ে স্থাপন করতে না পারলে আগামী জুন মাসে পদ্মা সেতু দিয়ে ট্রেন চলাচল শুরু করা নিয়ে রয়েছে সংশয়। পদ্মা রেল সংযোগ প্রকল্প এলাকা পানগাঁওয়ে চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের কার্যালয়ে আজ (৭ সেপ্টেম্বর) সকালে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করার চেষ্টা করছি আমরা। কোনো কারণে যদি আগামী জুন মাসে পদ্মা সেতু দিয়ে ট্রেন চলাচল শুরু করা সম্ভব না হয়, তবে আমাদের আগামী বছরের ডিসেম্বরে ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেলপথ অংশ চালু করার জন্য বিকল্প চিন্তাভাবনা রয়েছে। এছাড়াও উপস্থিত ছিলেন প্রকল্পের শীর্ষ কর্মকর্তারা। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের বিভিন্ন অংশের বাস্তবায়ন অগ্রগতি এই অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের সামনে উপস্থাপন করা হয়।

রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এই প্রকল্পের বিভিন্ন অংশের অগ্রগতির বিষয়ে বলেন, এই প্রকল্পের অগ্রগতিতে আমি সন্তোষ প্রকাশ করছি। করোনাকালেও এই বড় প্রকল্পের কাজ অনেক দূর এগিয়েছে। জানা যায়, প্রায় ৪০ হাজার কোটি টাকা পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে ব্যয় হচ্ছে। এ প্রকল্পটি বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন প্রকল্পের মধ্যে সবচেয়ে বড় প্রকল্প।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement