৩ মার্চ, ২০২৪, রবিবার

আগুনে ১০ ঘর পুড়ে ক্ষতি ৩০ লাখ টাকার

Advertisement

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে ১০টি বসত ও রান্না ঘর ছাই হয়ে গেছে। 

বুধবার দিবাগত রাত ৩টার দিকে পালপাড়া গ্রামের মোল্লা বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আগুনে পুড়ে যাওয়া ঘরগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ৩টার দিকে পালপাড়া গ্রামের মোল্লা বাড়ির মাসুদের বসত ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের লেলিহান দেখে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। 

খবর পেয়ে সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরআগেই আগুনে ওই বাড়ির প্রায় ১০টি ঘর ও ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

দেওটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন শাকিল বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বৃহস্পতিবার সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাড়িটি পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সরকারিভাবে তাদের সহযোগিতার ব্যবস্থা করা হবে।

সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাকিবুল ইসলাম জানান, খবর পেয়ে সোনাইমুড়ী ফায়ার স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘরগুলোতে প্রায় ৫০ লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। 

প্রাথমিকভাবে বিদ্যুতিক সটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement