১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

আজ কলকাতা একাদশে থাকতে পারেন লিটন

Advertisement

জাতীয় দলের দায়িত্ব শেষ করে তড়িঘড়ি করে ভারতে গিয়েও মাঠে নামা হয়নি লিটন কুমার দাসের। গত ১৪ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে ছিল বাংলাদেশি সমর্থকরা আশায় ছিল, হয়তো লিটনকে প্রথমদিনই মাঠে নামাবে কলকাতা। কিন্তু সেটি হয়নি। ঘরের মাঠ ইডেন গার্ডেনসে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে লিটনবিহীন কেকেআর ম্যাচটি হারে ২৩ রানে। ব্যাট হাতে ব্যর্থ হন রহমতউল্লাহ গুরবাজ। এতে কপাল খুলতে পারে লিটনের।

হায়দরাবাদের বিপক্ষে ২২৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে কলকাতার প্রয়োজন ছিল উড়ন্ত সূচনা। ৩ বলে ০ রানে আউট হয়ে উল্টো দলকে বিপদে ফেলেন গুরবাজ। ৪ ম্যাচ খেলে গুরবাজের রান মাত্র ৯৪। একটি অর্ধশতক থাকলেও এরপর আর দলে আবদান রাখার মতো ইনিংস নেই। আফগানিস্তানের এই উইকেটরক্ষক ওপেনার ও লিটনের পজিশন একই হওয়াতে তাদের একসঙ্গে সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রায় শূণ্যের কোঠায়। তাই, গুরবাজের ব্যর্থতা লিটনের জন্য খুলে দিতে পারে একাদশে সুযোগ পাওয়ার দরজা। 

আজ ১৬ এপ্রিল (রবিবার) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়েই হয়তো আইপিএলে অভিষিক্ত হতে পারেন তিনি।

বর্তমানে দারুণ ছন্দে আছেন লিটন। নিজের ফর্ম নিয়ে আত্মবিশ্বাসী লিটন দেশ ছাড়ার আগে বলেছিলেন, ‘একজন ওপেনার হিসেবে সবসময়ই আত্মবিশ্বাসী থাকতে হবে। আমি আগে কখনও বিদেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলিনি। এটি সম্পূর্ণ আলাদা একটা ব্যাপার। দল যদি আমাকে খেলায়, আমি চেষ্টা করব ভালো খেলার। শুধু ওপেনিংয়ে নয়, তারা যে পজিশনেই সুযোগ দেবে, আমি ভালো খেলার চেষ্টা করব।’

ওপেনিং পজিশনে লিটনের আরেকজন প্রতিদ্বন্দ্বী ইংলিশ ব্যাটার জেসন রয়। তবে, লিটন উইকেটরক্ষক ব্যাটার হওয়ায় এবং গুরবাজের ব্যর্থতা সুযোগ পাওয়ার ক্ষেত্রে তাকে কিছুটা হলেও এগিয়ে রাখবে রয়ের চেয়ে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement