১৬ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

আফগানদের বিপক্ষে জয় ছাড়া কিছুই ভাবছেন না জামাল ভূঁইয়া

Advertisement

বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাই পর্বের ম্যাচে বৃহস্পতিবার আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে জয় ছাড়া আর কিছুই ভাবছে না বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। পরিসংখ্যানের বিচারে আফগানিস্তানরা এগিয়ে রয়েছে, শেষ দেখায় বাংলাদেশকে হারিয়েছিলো ১-০ গোলে। তারপরও নিজের দলের উপর ভরসা রাখছেন জামাল। বুধবার সন্ধ্যায়, আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জামাল বলেন, আফগানরা শারীরিক ভাবে আমাদের চাইতে হয়তো বেশি শক্তিশালী তবে টেকনিক্যালি তাদের  আমারা ঠিকই পেছনে ফেলতে পারবো। গতির দিক থেকে আমরা তাদের চেয়ে বেশ এগিয়ে।

কাতারের দোহায় আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচ খেলবে বাংলাদেশ। ফিফা র‌্যাঙ্কিংয়ে আফগানিস্তান(১৪৯তম)।  আর বাংলাদেশ রয়েছে ১৮৪তম স্থানে । মাঠের শক্তির বিচারে খুব বেশি পিছিয়ে নেই টাইগার ফুটবলারা। তাই জামালদের লক্ষ্য প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়া।  টাইগার ফুটবলের পোস্টার বয় জামাল ভূঁইয়া বলছেন, আফগানদের বিপক্ষে ম্যাচটা হয়তো কঠিন হবে তাই বলে আমরা হাল ছেড়ে দিবো না। চেষ্টা করবো নিজেদের সেরা খেলাটাই খেলতে। এবং তিন পয়েন্ট ভর্জন করেই মাঠ ছাড়বো।

তবে একদিক দিয়ে আফগানিস্তান বেশ এগিয়ে রয়েছে বাংলাদেশের চেয়ে। বাছাই পর্বের ম্যাচের আগে বিদেশী দুই ক্লাবের সাথে প্রস্তুতি ম্যাচ খেলছেন তারা। সেই ম্যাচগুলিতে ইন্দোনেশিয়াকে তো হারিয়েছেই ৩-২ গোলের ব্যবধানে আর সিঙ্গাপুরের সাথে করেছে ১-১ গোলে ড্র। অন্যদিকে বাংলাদেশের ফুটবলাররা খেলেনি কোন প্রস্তুতি ম্যাচ। দেশে যখন ক্যাম্প করেছেন তখন তারা প্রস্তুতি ম্যাচ খেলেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাথে। সেটাতেও আবার হজম করতে হয়েছিলো দুই গোল। ম্যাচটি ড্র হলেও সেই চিন্তার ভাঁজ কিন্তু ঠিকই রয়েছে টাইগারদের কপালে। এখন দেখার বিষয় মূল ম্যাচে কেমন করে বাংলাদেশ। বৃহস্পতিবার রাত ৮ টায় কাতারের দোহায় মুখোমুখি হবে দুই দল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement