১৭ জুন, ২০২৪, সোমবার

আবারও লজ্জায় ডুবলো শ্রীলঙ্কা

Advertisement

শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ উইকেটে হেরে ধবল ধোলাই হয়েছে শ্রীলঙ্কা। সিরিজের শেষ ম্যাচে আগে ব্যাটিং করে শ্রীলঙ্কা সংগ্রহ দাঁড়ায় ১২০ রান। জবাবে দক্ষিণ আফ্রিকা ৩২ ও ১০ উইকেট হাতে রেখেই পৌঁছে যায় জয়ের ঠিকানায়।

কলম্বোয় টসে জিতে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী দুই ব্যাটার অভিষ্কা ফার্নান্দো ও কুশল পেরেরা ঝড়ো শুরুর ইঙ্গিত দিলেও ১৮ রান তুলতেই ৮ বলে ১২ রান করা মাঠ ছাড়েন অভিষ্কা। পরের দুই ওভারে আরও দুইটি উইকেট শিকার করেন কাগিসো রাবাদা ও বিওর্ন ফরটান। ২৮ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা বিপদে পড়ে শ্রীলঙ্কা।

কামিন্দু মেন্ডিস ও কুশল চতুর্থ উইকেটে ৩৪ রানের জুটি গড়ে ভালো সংগ্রহের ইঙ্গিত দিলেও ১০ রান করা কামিন্দুকে শিকার করে জুটি ভাঙেন এইডেন মারক্রাম। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ৮৭ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে কোন রকমে ১০০ পাড় করে স্বাগতিকরা। চামিকা করুণারত্নের ১৯ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন তিনি। চামিকার ব্যাট থেকে আসে ২৬ বলে ১৮ রান। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১২০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার পক্ষে রাবাদা ও ফরটান দুইটি করে উইকেট শিকার করেন। একটি করে উইকেট পান মারক্রাম, কেশব মহারাজ ও ভিয়ান মুল্ডার।

সহজ লক্ষ্যে ব্যাটিং করতে নামে উড়ন্ত শুরু করে দক্ষিণ আফ্রিকা। প্রথম ১০ ওভারেই দুই ওপেনার কুইন্টন ডি কক ও রিজা হেনড্রিকস তুলে ফেলেন ৮১ রান। ৩৯ বলে অর্ধশতক পূর্ণ করেন ডি কক। ৩৮ বলে অর্ধশতক হাঁকান রিজা। তাদের দুইজনের ব্যাটে ১০ উইকেটের জয় নিশ্চিত হয় দক্ষিণ আফ্রিকার।

ডি কক ৪৬ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসটি সাজানো ছিল ৭টি চারে। রিজা অপরাজিত থাকেন ৪২ বলে ৫৬ রানে। তার ব্যাট থেকে আসে ৫টি চার ও ১টি ছক্কা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচেই হেরে ধবলধোলাই হলো শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ১২০/৮ (২০ ওভার)
চামিকা ২১*, শানাকা ১৮;
ফরটান ২/২১, রাবাদা ২/২৩।

দক্ষিণ আফ্রিকা ১২১/০ (১৪.৪ ওভার)
ডি কক ৫৯*, রিজা ৫৬*।

দক্ষিণ আফ্রিকা ১০ উইকেটে জয়ী।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement