১৯ মে, ২০২৪, রবিবার

আবার রেকর্ড রোগী শনাক্ত যুক্তরাষ্ট্রে, সর্বোচ্চ মৃত্যু ইন্দোনেশিয়ায়

Advertisement

করোনাভাইরাসের ভারতীয় বা ডেল্টা ধরন ছোবল হেনেছে যুক্তরাষ্ট্রে। অনেক বেশি মানুষকে টিকা দিয়ে খানিকটা স্বস্তিতে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে আবার রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে বিশ্বে সবচেয়ে বেশি করোনা রোগী মারা গেছেন ইন্দোনেশিয়ায়।

আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডও মিটারসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আট হাজার ৩০০ এর বেশি মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৫ লাখ ৫৮ হাজার।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ৩৯ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪১ লাখ ৫৯ হাজার।

শনিবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৩২৭ জন। এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৩৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে ৬৪ হাজার ৯০৬ জন নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ কোটি ৫২ লাখ ৮০ হাজার ৫৭৮ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৬ হাজার ৬৪৮ জন মারা গেছেন।

অপরদিকে গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৬৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৭১ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ৮২ হাজার ৪১০ জন এবং মৃত্যু হয়েছে ৮০ হাজার ৫৯৮ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement