১৭ জুন, ২০২৪, সোমবার

বন্দুকধারী ঢোকার খবরে আমেরিকান বিমান ঘাঁটি লকডাউন

Advertisement

যুক্তরাষ্ট্রের একটি বিমান ঘাঁটিতে বন্দুকধারীর ঢোকার খবরে ঘাঁটিটি লকডাউন করা হয়েছে। আমেরিকান ওই বিমান ঘাঁটির নাম রাইট-প্যাটারসন এয়ার ফোর্স বেজ। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে সেখানে বন্দুকধারী প্রবেশ করে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বার্তাসংস্থাটি জানিয়েছে, রাইট-প্যাটারসন বিমান ঘাঁটিটি যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য ওহাইওর ডেটন শহরের পূর্ব পাশে অবস্থিত। স্থানীয় সময় রাত ৯টা ২৫ মিনিটের দিকে ওই বিমান ঘাঁটি লকডাউন করা হয়। টুইটারে দেওয়া এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে রাইট-প্যাটারসন বিমান ঘাঁটির অধীনস্ত ৮৮ এয়ার বেজ উইং।

টুইটে বলা হয়, রাত সাড়ে ৯টার দিকে বিমান ঘাঁটির ‘এ’ এরিয়ায় অবস্থিত ন্যাশনাল এয়ার অ্যান্ড স্পেস ইন্টেলিজেন্স সেন্টারে একজন বন্দুকধারীর প্রবেশের খবর পেয়ে দ্রুত সেখানে যান জরুরি বিভাগের কর্মীরা।

‘নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই ভবনে তল্লাশি অভিযান চালাচ্ছে। বিমান ঘাঁটি লকডাউন করে রাখা হয়েছে।’

স্থানীয় ওহাইও টিভির বরাত দিয়ে এএফপি জানিয়েছে, ঘটনার পর বিমান ঘাঁটির বড় লাউড স্পিকারগুলোতে থেমে থেমে ‘লকডাউন লকডাউন লকডাউন’ ঘোষণা করা হয়। মাইকে এই ঘোষণা এতোটাই জোরে প্রচার করা হয়ে যে- বিমান ঘাঁটির বাইরে থেকেও তা শোনা যায়।

টুইটে কর্মকর্তারা জানিয়েছেন, আমরা বুঝতে পারছি এই ঘটনা নিয়ে মানুষের উদ্বেগ ও নানা প্রশ্ন রয়েছে। তবে মানুষের জীবন রক্ষা করাই আমাদের প্রথম অগ্রাধিকার।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement