১৮ জুলাই, ২০২৪, বৃহস্পতিবার

আম বিক্রি হচ্ছে কিস্তিতে

Advertisement

ফ্রিজ-এসি বা নানা দামি পণ্য ইকুয়েটেড মান্থলি ইনস্টলমেন্ট (ইএমআই) সুবিধায় বিক্রি হয়, সে বিষয়ে আমরা পরিচিত; কিন্তু ইএমআই সুবিধায় অর্থাৎ কিস্তিতে আম বিক্রির ঘটনা একেবারেই নতুন। অবাক করা এ উদ্যোগ নিয়েছেন ভারতের পুনে শহরের ফল বিক্রেতা গৌরব সনস।

গৌরবের দাবি, তার পারিবারিক প্রতিষ্ঠান গুরুকৃপা ট্রেডার্স অ্যান্ড ফ্রুট প্রোডাক্টস দেশে প্রথম কিস্তিতে আম বিক্রি শুরু করেছে। যদিও কিস্তিতে যেনতেন জাতের আম বিক্রি হচ্ছে না। বিক্রি হচ্ছে আলফানসো জাতের আম, যাকে বলা হয় আমের রাজা। দেবগড় ও রত্নগিরি থেকে আসা এ জাতের আম সেরা বলে বিবেচিত, তাই দামও আকাশচুম্বী। প্রতি ডজন আম মানভেদে ১ হাজার থেকে ১ হাজার ৭০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে কিস্তি সুবিধা পেতে অন্তত সাড়ে ৬ হাজার টাকার আম কিনতে হবে।

গৌরব বলেন, মৌসুমের শুরুতে আমের দাম বেশি থাকে। আমরা ভাবলাম ফ্রিজ, এসি এবং অন্য পণ্য যখন কিস্তিতে কেনা যায় তাহলে আম কেন নয়? কিস্তিতে বিক্রি হলে সবাই এ ফল কিনতে পারবেন।

ইএমআইতে আম কিনতে হলে গ্রাহকের অবশ্যই ক্রেডিট কার্ড থাকতে হবে। পণ্য কেনার পর সুবিধা অনুযায়ী কিস্তি তিন, ছয় বা ১২ মাসে ভাগ করা হবে। এরই মধ্যে কিস্তি সুবিধায় আম কিনেছেন চারজন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement