২২ জুন, ২০২৪, শনিবার

ইউটিউব দেখে সাপ ধরতে গিয়ে হাসপাতালে

Advertisement

ইউটিউব দেখে যে সবকিছু শেখা যায় না তা হাতে কলমে প্রমাণ করলেন ভারতের এক যুবক। ভারতের উত্তর দিনাজপুরের রায়গঞ্জের এক যুবক ইউটিউবে সাপ ধরার নানান পদ্ধতি দেখতেন। কিন্তু বাস্তবে ওইসব পদ্ধতি অনুসরণ করে সাপ ধরতে গিয়েই ওই যুবক কামড় খেয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

রায়গঞ্জের রবীন্দ্রপল্লি এলাকার বাসিন্দা ওই যুবক বর্তমানে রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি আছে। এদিকে এই ঘটনার পর থেকে আতঙ্কে আছে ওই যুবকও।

স্থানীয় সূত্রে জানা যায়, রবীন্দ্রপল্লি এলাকার বাসিন্দা সৌরভ পণ্ডিত ইউটিউবে সাপ ধরা দেখতো। এভাবে সে কয়েকটি জায়গায় সাপ ধরতেও গিয়েছে। গত কয়েকদিন আগে দিদির বাড়িতে সাপ বেরিয়েছে শুনে সে সেটিকে ধরতে যায়। কিন্তু সেটিকে একটি পাত্রে ভরার সময় সাপটি তাকে কামড়ে দেয় বলে মনে করা হচ্ছে।

সাপ বিশেষজ্ঞদের মতে, এটি কালাচ প্রজাতির সাপ। এগুলো কামড়ালে কোনো দাগ হয় না। জ্বালাযন্ত্রণাও হয় না। কিন্তু তলপেটে ব্যথা শুরু হয়।

উত্তর দিনাজপুর পিপলস ফর অ্যানিমালসের এর সম্পাদক গৌতম তান্তিয়া বলেন, এভাবে প্রশিক্ষণ না নিয়ে, বন দফতরের অনুমতি ছাড়া সাপ ধরা ঠিক নয়।

এদিকে সৌরভ জানিয়েছেন, সাপটা কামড়েছে কি না ঠিক বুঝতে পারছি না। তবে ভয় লাগছে। সৌরভের বাবা নারায়ণ পণ্ডিত বলেন, ছেলে মাতব্বরি করতে গিয়ে এসব করেছে। আমার ছেলের সাপ ধরার কোন প্রশিক্ষণ নেই। তার আরও বিপদ হতে পারত এভাবে সাপ ধরতে গিয়ে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement