২৩ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

ইউরোফুটবলে দুর্দান্ত জয় পেয়েছে বেলজিয়াম; হেরেছে ডেনমার্ক

Advertisement

ইউরো চ্যাম্পিয়নশিপের শনিবার রাতে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। রাশিয়া হেরেছে, জিতেছে ফিনল্যান্ড আর ড্র করেছে সুইজারল্যান্ড।

রাশিয় ০-৩ বেলজিয়াম
স্টেডিয়াম:সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়াম, রাশিয়া
স্কোরার: লুকাকু (১০ ও ৮০ মিনিট) থমাস নিউসিয়ার (৩৪ মিনিট)
নোট: ম্যাচের প্রথমার্ধেই গোল তিনিটি করেছে গেল বিশ্বকাপের রানারআপরা। রাশিয়ার প্রতিপক্ষের উপর পুরো ম্যাচে কোন ভাবেই চাপ সৃষ্টি করতে পারেনি।
পয়েন্ট টেবিল: ইউরোর গ্রুপ “বি”তে পয়েন্ট টেবিলে বেলজিয়াম সবার উপরে। এই ম্যাচের প্রতিপক্ষ রাশিয়ার অবস্থান টেবিলের চার নম্বরে।

ডেনমার্ক ০- ১ ফিনল্যান্ড
স্কোরার: জোয়েল পোহজানপালো (৬০মিনিটে)
স্টেডিয়াম: তেলিয়া পারকেন, কোপেনহেগেন, ডেনমার্ক

নোট: প্রথমার্ধের শেষের দিকে ডেনমার্কের এরিকসন হার্ট অ্যাটাক করে মাঠে লুটিয়ে পড়েন। তাকে হাসপাতালে নেওয়া হয় এবং ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়। পরে আবার ম্যাচ শুরু হয়। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬০ মিনিটে জোয়েলের স্কোরে এগিয়ে যায় ফিনল্যান্ড। পরে আর গোল পরিশোধ করতে পারেই ড্যানিসরা। ফলে ১-০ গোলের জয় পায় ফিনল্যান্ড।

পয়েন্ট টেবিল: এই জয়ের ফলে গ্রুপ “বি” এর পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান করছে ফিনল্যন্ড। ডেনমার্ক তিন নম্বরে। রাশিয়ার চেয়ে কম গোল খাওয়ায় তার এগিয়ে রয়েছে রাশিয়ানদের চেয়ে।

গ্রুপ “এ” একমাত্র ম্যাচ:
ওয়েল্স ১-১ সুইজারল্যান্ড
স্কোরার: কিফার মুর (৭৪ মিনিট), সুইজরল্যান্ড। ব্রিল এম্বোলো (৪৯ মিনিট)
স্টেডিয়াম: বাকু অলিম্পিয়া স্টেডিয়াম।
নোট: এই ম্যাচের দুটি গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে দুর্দান্ত খেলেছে দুই দল। প্রতিপক্ষের জালে বর জড়াতে পারেনি কোন দলই।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement