৩ মার্চ, ২০২৪, রবিবার

ইজতেমা নিয়ে সচেতনতামূলক বক্তব্য প্রচারের আহ্বান ইসলামিক ফাউন্ডেশনের

Advertisement

বিশ্ব ইজতেমা সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে দেশের সব মসজিদের খুতবায় ইজতেমা নিয়ে অপপ্রচার ও উসকানিমূলক বক্তব্য ও কর্মকাণ্ড পরিহারের বিষয়ে সচেতনতামূলক বক্তব্য প্রচারের আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। 

১০ জানুয়ারি (মঙ্গলবার) ফাউন্ডেশনের পক্ষ থেকে এই আহ্বান জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টঙ্গী বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জুমার প্রাক-খুতবায় এবং ওয়াক্তিয়া নামাজের আগে-পরে মসজিদের মাইক থেকে অপপ্রচার ও উসকানিমূলক বক্তব্য ও কর্মকাণ্ড পরিহারের বিষয়ে সচেতনতামূলক বক্তব্য প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দেশের সব মসজিদের পরিচালনা কমিটি, সম্মানিত ইমাম, খতিব, ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক ও কর্মীদের এ বিষয়ে সচেতনতামূলক বক্তব্য নিয়মিত প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ির শুধু একটি আমার স্ত্রীর : ওয়াসা এমডি

বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি অক্ষুণ্ন রাখা, ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি সুরক্ষা ও বিদেশিদের কাছ দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার জন্য সব ধরনের বিভ্রান্তিকর, বিদ্বেষমূলক ও উসকানিমূলক বক্তব্য প্রদান পরিহার করা এবং দেশের সব মসজিদে উভয় পক্ষের দেশি-বিদেশি জামাত-মুসল্লির অবস্থান নিশ্চিত করা একান্ত জরুরি বলে ফাউন্ডেশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী ১৩-১৫ জানুয়ারি প্রথম পর্বে এবং ২০-২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে বিশ্ব ইজতেমা ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement